আমেঠি-রায়বরেলি নিয়ে জল্পনা জিইয়ে রেখেই তৃতীয় তালিকা প্রকাশ কংগ্রেসের

প্রকাশিত কংগ্রেসের তৃতীয় দফার প্রার্থীতালিকা। এই তালিকায় রয়েছে মোট ৫৭ জনের নাম। তবে রাহুল গান্ধীর দ্বিতীয় আসন নিয়ে কোনও খোলসা করল না হাত শিবির। এই তালিকাতেও নাম নেই প্রিয়াঙ্কা গান্ধীর। এদিকে, প্রার্থী ঘোষণা করা হল বাংলার আটটি আসনে। এই প্রথম বাংলার ৪২ আসনের মধ্যে আংশিক কেন্দ্রের প্রার্থীদের নাম ঘোষণা করল হাত শিবির। কোন কোন হেভিওয়েট রয়েছেন?

এই তৃতীয় তালিকায় রয়েছে ৫৭ জন প্রার্থীর নাম। রয়েছে গুজরাটের ১১টি আসন। তার মধ্যে গান্ধীনগর আসন থেকে অমিত শাহের বিরুদ্ধে কংগ্রেস প্রার্থী সোনাল প্যাটেল। তালিকায় রয়েছে অরুণাচলের দু’টি আসন, কর্নাটকের ১৭টি আসন, মহারাষ্ট্রের সাতটি আসন। রাজস্থানের পাঁচটি আসনে প্রার্থী দিয়েছে কংগ্রেস। সিকর আসনটি ছাড়া হয়েছে বামেদের জন্য। তেলঙ্গানার পাঁচটি আসন, পুদুচেরির একটি আসনও রয়েছে তালিকায়।

কংগ্রেসের তৃতীয় দফার এই প্রার্থীতালিকায় প্রথমেই নাম রয়েছে অধীর রঞ্জন চৌধুরীর। বহরমপুরে নিজের গড় থেকেই ফের একবার লড়ছেন তিনি। তাঁর বিপরীতে তৃণমূলের চমক ইউসুফ পাঠান। এদিকে, উত্তর কলকাতায় কংগ্রেসের প্রার্থী বর্ষীয়ান নেতা প্রদীপ ভট্টাচার্য। বামেরা ইতিমধ্যেই ১৭টি আসনে প্রার্থীদের নাম ঘোষণা করেছে। CPIM-এর রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমের কথাতেই কংগ্রেসের সঙ্গে আসন সমঝোতা চূড়ান্ত হওয়ার ইঙ্গিত মিলেছিল। সেই ইঙ্গিত সত্যি করে বৃহস্পতিবার বাংলার প্রথম প্রার্থীতালিকা প্রকাশ্যে আনল কংগ্রেস। কলকাতা উত্তর আসনটি সমঝোতার পর গিয়েছে হাত শিবিরের কাছে। এই আসনে লড়ছেন বর্ষীয়ান নেতা প্রদীপ ভট্টাচার্য।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*