হেলিকপ্টার যেন আগুনের গোলা, ভোট প্রচারে বেরিয়ে কি বললেন মমতা

রোজদিন ডেস্ক :- গত ২দিন আগে আবহাওয়া দফতর জানিয়েছিল বুধবার থেকে গরমে দাবানল আরো বাড়বে। আর ঠিক বাস্তবেও হল তাই। সকাল থেকেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাতাসে যেন আগুন এর ঝলকানি, গরম হওয়ায় নাজেহাল পরিস্থিতি, সাথে লু ছুটছে। নিত্য প্রয়োজনীয় কর্ম জীবন ও জীবিকার জন্য যাদের বাড়ির বাইরে বেরোতেই হয় তাদের এই পরিস্থিতির মধ্যে চলাফেরা করা খুব অসহনীয় হয়ে পড়ছে। অনেকেই রাস্তায় অসুস্থ হয়ে পড়ছেন। এরই মধ্যে পুরোদমে চলছে ২০২৪ সালের ভোট প্রচার কার্য। বিভিন্ন জায়গায় চলছে মিটিং মিছিল সভা।

এবার ভোট প্রচারে মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়ের কথাতেও উঠে এল গরমের প্রসঙ্গ। এদিন বর্ধমানের আউশগ্রাম এবং গলসিতে সভা করেন মমতা। আউশগ্রামের সভা শেষ করে মুখ্যমন্ত্রীর কপ্টার যখন গলসিতে নামে তখন ঘড়ির কাঁটায় দুপুর ৩টে ২০ মিনিট। গুগলে তাপমাত্রা দেখাচ্ছে, ৪৩ ডিগ্রি। কিন্তু গরম তাপপ্রবাহ আর আগুনের ঝলকানি অনুভূত হচ্ছে তার চেয়েও বেশি।

মাইক হাতে শুরুতেই মুখ্যমন্ত্রীকে বলতে শোনা গেল, “আজকে গরমটা এত বেশি। প্রচণ্ড লু লেগেছে। বললে বিশ্বাস করবেন না, যে হেলিকপ্টারটাই করে যাতায়াত করি ওটা আগুনের মতো হয়ে থাকে, যেন হিট চেম্বার! শরীরের সব জলটা প্রায় শুকিয়ে গেছে।”
গরমের দাপটে চোখে রোদ চশমাটাও রাখতে পারছিলেন না মুখ্যমন্ত্রী। সেই প্রসঙ্গ টেনে বললেন, “এতটাই লু বইছে, যা কল্পনা করা যায় না! কিন্তু এত লু বইলেও বিজেপিকে কিন্তু হারাতেই হবে!”
তিনি আরো বলেন “আর তো একমাস! টেনে দেব, আপনাদের আর্শীবাদ থাকলে বাংলা তো বটেই ভারতবর্ষ থেকেও বিজেপিকে বিদায় দেব।”

গত ৩১ মার্চ থেকে চারিদিকে ভোট প্রচার শুরু করেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টানা ২৫ দিন এই গরমের তাপপ্রবাহ কে উপেক্ষা করে সমস্ত ভোট কেন্দ্র গুলিতে প্রচারে বেড়াচ্ছেন তিনি। এই প্রসঙ্গে বিজেপি-কমিশনকে আক্রমণ করে মমতা বলেন, “আগে মে মাসের দ্বিতীয় সপ্তাহের মধ্যে ইলেকশন শেষ হয়ে যেত। এবারেই প্রথম ৩ মাস ধরে ইলেকশন করছে। বিজেপি নির্ঘাত কোনও চক্রান্ত করেছে। তা না হলে জুন মাসের ৪ তারিখ পর্যন্ত কেউ নির্বাচন টেনে নিয়ে যায়!” এই বলে কটাক্ষ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*