বালুরঘাট কেন্দ্রে চাঞ্চল্যকর পরিস্থিতি অভিযোগের কাঠগড়ায় তৃণমূল, দাবি সুকান্তর

রোজদিন ডেস্ক :- বাংলায় দ্বিতীয় দফার ভোটপর্ব আপাতত শান্তিপূর্ণ ভাবেই শুরু হয়েছে । কিন্তু বালুরঘাটে কিছু চাঞ্চল্যতার সৃষ্টি হয়েছে। ভোটদানে বাধা দেওয়ার অভিযোগ তুলেছেন বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদার। তিনি বলেন, বৃহস্পতিবার রাত থেকে বিভিন্ন এলাকায় হুমকি দিয়েছে তৃণমূল সদস্যরা। ভোট শুরু হওয়ার পর একাধিক জায়গায় বাধা দেওয়ারও চেষ্টা করছে তাঁরা। এই বিষয় নিয়ে কমিশনে অভিযোগ করা হয়েছে ইতিমধ্যেই।
বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদার সংবাদমাধ্যমে জানিয়েছেন, গঙ্গারামপুর এবং ইটাহার থেকেই মূলত এই অভিযোগগুলি এসেছে। শান্তিপূর্ণভাবে ভোট শুরু হলেও তৃণমূল অশান্তি করার চেষ্টা করছে বলেই তাঁর দাবি।
তিনি আরো দাবি করেন বৃহস্পতিবার রাতে হামলা হয়েছে বিজেপির বুথ সভাপতির বাড়িতে।গঙ্গারামপুরের নাড়ুই বুথে বেশকিছু গণ্ডগোলের ঘটনা ঘটেছে। তৃণমূল বিজেপির এজেন্টদের ভয় দেখিয়েছে। এমনকী, তাদের দাবি বাড়িতে গিয়ে পরিবারকেও হুমকি দেওয়া হয়েছে।তৃণমূলের বিরুদ্ধে তাঁর আরও অভিযোগ, ‘নাকা চেকিং’ লাগিয়েছে তাঁরা। যাঁরা তৃণমূল ভোটার, তাঁদেরকেই যেতে দেওয়া হচ্ছে! বাকি দের বুথে ঢুকতে দেওয়া হচ্ছে না।
কেন্দ্রীয় বাহিনীর এক্টিভেশন দেরিতে শুরু হয়েছে বলে এই ধরনের ঘটনা উঠে আসছে বলে মত । তিনি বলছেন, বৃহস্পতিবার রাত থেকে আরও বেশি এলাকায় কেন্দ্রীয় বাহিনীর টহলের প্রয়োজন ছিল। তবে আপাতত বড় কোনও ঘটনা ঘটেনি। বিক্ষিপ্ত যে ঘটনা ঘটেছে তার জন্য অবজারভারদের অভিযোগ জানান হয়েছে, কমিশনেরও নালিশ জানিয়েছেন বলে দাবি সুকান্তের।
বালুরঘাটে ভোট দেওয়ার কথা মোট ১৫ লক্ষ ৬১ হাজার ৯৬৬ জনের। ভোটারদের মধ্যে ৭ লক্ষ ৯৮ হাজার ২১৭ জন পুরুষ এবং ৭ লক্ষ ৬৩ হাজার ৬৬৮ জন মহিলা। বালুরঘাট লোকসভায় রয়েছে ৭৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*