আজ ফল প্রকাশিত হল আইসিএসই ও আইএসসি

রোজদিন ডেস্ক :- আজ আইসিএসই, আইএসসি-র রেজাল্ট। আজ সকাল ১১টায় ফলপ্রকাশ হল। আই এস সি দ্বাদশে পাসের হার ৯৮.১৯%।আই সি এস ই এবং আই এস সি ক্লাস ১০ তম, ১২ তম ফলাফল ২০২৪ প্রকাশিত হল। ১২ শ্রেণীতে ৯৮.১৯% এর অসাধারণ পাসের হার সহ একটি ব্যতিক্রমী পারফরম্যান্স প্রদর্শন করেছে৷ পরীক্ষায় অংশগ্রহণকারী ৯৯,৯০১ জন ছাত্রের মধ্যে একটি বিস্ময়কর ঘটনা হলো ৯৮,০৮৮ জন শিক্ষার্থী সফলভাবে পাস করেছে৷ এই অসামান্য কৃতিত্ব ছাত্রদের কঠোর পরিশ্রম এবং উৎসর্গকে প্রতিফলিত করে এবং সি আই এস সি ই বোর্ড কর্তৃক গৃহীত একাডেমিক শ্রেষ্ঠত্বকে হাইলাইট করে।
একইভাবে, আই এস সি ফাইনাল পরীক্ষায় ৯৯,৯০১ জন শিক্ষার্থীর মধ্যে ৫২.৮২% ছেলে এবং ৪৭.১৮% মেয়ে ছিল। আবারও, ছেলেদের পাসের হার ৯৭.৫৩% এর তুলনায় মেয়েরা ৯৮.৯২% এর উল্লেখ্য পাস শতাংশ নিয়ে ছেলেদের ছাড়িয়ে গেছে।

ওয়েবসাইটে জানা যাবে রেজাল্ট। ১০ মে পর্যন্ত পুনর্মূল্যায়নের আবেদন। সি আই এস সি ই আজ ঘোষণা করল দশম ও দ্বাদশের ফল। সকাল ১১ টায় ফলাফল প্রকাশিত হল। শিক্ষার্থীরা তাদের ফলাফল সি আইএসসিই-এর অফিসিয়াল ওয়েবসাইট cisce.org থেকে ডাউনলোড করতে পারবে। ২১ ফেব্রুয়ারি থেকে ২৮ মার্চ পর্যন্ত পরীক্ষা হয়েছিল এই বছর। অন্যদিকে আই এস সি দ্বাদশ শ্রেণীর পরীক্ষা হয় ১২ ফেব্রুয়ারি থেকে ২ এপ্রিল পর্যন্ত।

ফল জানতে লগ ইন করুন –

ধাপ ১ : CISCE-এর অফিসিয়াল ওয়েবসাইট cisce.org-এ লগ ইন করুন

ধাপ ২: হোমপেজে যান। রেজাল্ট পেজে (‘Result Page’ ) যান। ICSE বা ISC বোর্ড পরীক্ষার ফলাফল 2024-এ ক্লিক করুন।

ধাপ ৩: ICSE/ISC – যা জানতে চান, তা সিলেক্ট করুন।

ধাপ ৪: login credentials (Index number and Unique ID) গুলি টাইপ করুন।

ধাপ ৫: এরপরই ICSE ক্লাস 10th অথবা ISC ক্লাস ১২ এর ফলাফল দেখতে পাবেন।

ধাপ ৬: ফলাফল ডাউনলোড করুন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*