এসএসসি দুর্নীতি মামলার শুনানি আবারও পিছিয়ে দিলো শীর্ষ আদালত

রোজদিন ডেস্ক :- ২৬ হাজার শিক্ষক ও শিক্ষা কর্মচারীর চাকরি বাতিল মামলায় সুপ্রিম কোর্টে শুনানি পিছিয়ে গেল। সোমবার প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চে মামলার শুনানির কথা থাকলেও শেষমেশ তা হল না। কাল এ ব্যাপারে শীর্ষ আদালতে শুনানি হতে পারে।

এদিন দুপুর ২টোর সময়ে মামলাটির শুনানি হওয়ার কথা ছিল। যে সব গ্রুপ ডি কর্মচারীর চাকরি গিয়েছে তাঁদের আইনজীবী প্রধান বিচারপতির উদ্দেশে একবারের জন্য বিষয়টি উত্থাপন করেন। তিনি বলেন,” হাইকোর্টের নির্দেশে যাঁদের চাকরি বাতিল হয়েছে তাঁদের অনেকেই ক্যান্সার আক্রান্ত। তাই জরুরি ভিত্তিতে শুনানির আবেদন করছি।”

অন্য মামলায় শুনানির জন্য এতটা সময় চলে যায় যে শেষমেশ ২৬ হাজার শিক্ষক ও শিক্ষা কর্মচারীর চাকরি বাতিলের বিষয় নিয়ে সোমবার আর শুনানি সম্ভব হয়নি।

আগামীকাল অর্থাৎ মঙ্গলবার সকাল ১০.৩০ মিনিটে ফের এই মামলার শুনানি হতে চলেছে। সূত্রের খবর, রাজ্যের আইনজীবী মুকুল রোহতগির গলায় সমস্যার কারণে পিছিয়ে গেছে সোমবারের শুনানি। তিনি প্রধান বিচারপতির কাছে আর্জি জানিয়ে বলেন, তাঁর গলায় সমস্যা হয়েছে, শুনানি যেন আগামী সোমবার পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়। এর উত্তরে রাজ্যের আইনজীবীর উদ্দেশে আদালতের মজার ছলে মন্তব্য, “তাহলে আপনি আজকের পারিশ্রমিক নেবেন না। “

প্রসঙ্গত, স্কুল সার্ভিসের মাধ্যমে নিয়োগের ক্ষেত্রে মন্ত্রীসভায় সিদ্ধান্তের মাধ্যমে সুপার নিউমেরি পোস্ট তৈরি করা হয়েছিল। সেই সংক্রান্ত ক্যাবিনেট নোটের কথাই এখানে বলা হয়েছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*