শুরু হল রাজ্যের দ্বিতীয় দফায় ভোট, তীব্র গরমকে উপেক্ষা করে সকাল থেকেই ভোট দান ৩টি কেন্দ্রে

রোজদিন ডেস্ক :- শুরু হয়ে গেছে রাজ্যের ৩টি কেন্দ্রে ভোট গ্রহণ। সম্প্রতি কলকাতা সহ গোটা দেশে যেভাবে গরমের পারদ উপর দিকে উঠছে তাতে সাধারণ মানুষ তীব্র তাপপ্রবাহের ফলে নাজেহাল । এরই মধ্যে রাজ্যে তথা গোটা দেশে চলছে পুরোদমে ভোট প্রচার ও ভোটের লড়াই। তবে ভোটারদের নিরাপত্তার দায়িত্ব নিয়েছে নির্বাচন কমিশন। কিন্তু তীব্র গরম থেকে কীকরে আর সরিয়ে ফেলা সম্ভব তাই না, এই কারণেই সকাল হতেই ভিড় এড়ানোর জন্য ও তীব্র দাবানলের হাত থেকে সামান্য কিছু রক্ষা পেতেই সাতসকাল থেকে রাজ্যের বুথে বুথে ভোটারদের ভিড়।
এরই মধ্যে বাংলায় দ্বিতীয় দফার ভোট নির্বিঘ্নেই শুরু হয়েছে। একাধিক বুথে আবার পুরুষ ভোটারদের থেকে মহিলা ভোটারদের সংখ্যা অনেক বেশি দেখা যাচ্ছে।

শুক্রবার ২৬শে এপ্রিল রাজ্যের তিন আসনে ভোট গ্রহণ শুরু হয়েছে, দার্জিলিং, বালুরঘাট ও রায়গঞ্জ। দার্জিলিংয়ে ১,৯৯৯টি বুথে, রায়গঞ্জে ১,৭৩০টি বুথে এবং বালুরঘাটে ১,৫৬৯টি বুথে ভোটগ্রহণ চলছে।
সকাল সকাল ভোট দিয়ে দিয়েছেন দার্জিলিংয়ের তৃণমূল কংগ্রেস প্রার্থী গোপাল লামা।

দার্জিলিংয়ের মোট ভোটারদের সংখ্যা ১৭ লক্ষ ৬৫ হাজার ৭৪৪ জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৮ লক্ষ ৮৪ হাজার ৩৩৫ জন। মহিলা ভোটারের সংখ্যা ৮ লক্ষ ৮১ হাজার ৩৬৮জন।

রায়গঞ্জ আসনে মোট ভোটারদের সংখ্যা ১৭ লক্ষ ৯০ হাজার ২৪৫জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৯ লক্ষ ২৪ হাজার ৮৩৭ এবং মহিলা ভোটারের সংখ্যা ৮ লক্ষ ৬৫ হাজার ৩২০জন।

বালুরঘাটে ভোট দেওয়ার কথা মোট ১৫ লক্ষ ৬১ হাজার ৯৬৬ জনের। ভোটারদের মধ্যে ৭ লক্ষ ৯৮ হাজার ২১৭ জন পুরুষ এবং ৭ লক্ষ ৬৩ হাজার ৬৬৮ জন মহিলা ভোটার।

রাজ্যের দ্বিতীয় দফার ভোটে বাংলায় থাকছে ২৭২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। দক্ষিণ দিনাজপুর জেলায় ৭৩ কোম্পানি, দার্জিলিং জেলায় ৫১ কোম্পানি, ইসলামপুর পুলিশ জেলায় ৫১, কালিম্পংয়ে ১৬, রায়গঞ্জ পুলিশ জেলায় ৬০ এবং শিলিগুড়ি পুলিশ কমিশনারেটে ২১ কোম্পানি বাহিনী থাকবে। অর্থাৎ, দ্বিতীয় দফায় রায়গঞ্জ লোকসভায় মোট কেন্দ্রীয় বাহিনী থাকছে ১১১ কোম্পানি, দার্জিলিং লোকসভায় থাকছে ৮৮ কোম্পানি ও বালুরঘাট লোকসভায় থাকছে ৭৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*