এসএসসি দুর্নীতির ঐতিহাসিক রায় কে চ্যালেঞ্জ দিয়ে আজ সুপ্রিম কোর্টে আবেদন

রোজদিন ডেস্ক :- স্কুল সার্ভিস কমিশনের ২০১৬ সালের পুরো প্যানেল বাতিল করেছে কলকাতা হাই কোর্ট। এবার এই মামলার রায় নিয়ে সুপ্রীম কোর্টের দ্বারস্থ হলেন কমিশন। সূত্রের খবর অনুযায়ী আজ বুধবার শীর্ষ আদালতে যাচ্ছেন। যোগ্য চাকরি প্রাপকদের হয়ে সওয়াল করবে এস এস সি। কমিশনের সঙ্গে চাকরিহারা প্রার্থীরা ও রাজ্য সরকারও শীর্ষ আদালতের দ্বারস্থ হচ্ছেন। স্কুল সার্ভিস কমিশনের দাবি গত বছরের ২০ ডিসেম্বর ও চলতি বছরের ৫ জানুয়ারি হলফনামা দিয়ে আদালতকে যোগ্য অযোগ্য এর সংখ্যা দেওয়া হয়েছিল। সেই হলফনামা নিয়েই শীর্ষ আদালতে যাচ্ছে কমিশন।
গত সোমবার ২০১৬ সালের সম্পূর্ণ নিয়োগ প্রক্রিয়া বাতিল করেছেন হাই কোর্টের বিচারপতি দেবাংশু বসাক ও বিচারপতি মহম্মদ শাব্বির রশিদির ডিভিশন বেঞ্চ। যে নির্দেশ তাঁরা দিয়েছেন সেটা খানিকটা এরকম, মেয়াদ সম্পূর্ণ হওয়ার পর ও যাঁরা চাকরি পেয়েছেন তাঁদের ১২ শতাংশ সুদ সহ মাইনে ফেরৎ দিতে হবে ৪ সপ্তাহের মধ্যে।
হাই কোর্ট আরও বলেছে লোকসভা নির্বাচনের ফল প্রকাশের পর ১৫ দিনের মধ্যে নতুন করে নিয়োগ প্রক্রিয়া শুরু করবে এস এস সি। তারপরেও মামলা গড়ায় সুপ্রীম কোর্টে। প্রসঙ্গত উল্লেখ্য সুপ্রীম কোর্টের নির্দেশ পেলেই হাই কোর্টে বিশেষ বেঞ্চ তৈরী করে ফের মামলার শুনানী হবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*