৩ জেলার প্রশাসনিক বৈঠকে কড়া দাওয়াই মমতার, কেন্দ্রকে কটাক্ষ আমরা মিথ্যা প্রতিশ্রুতি দিইনা

বিশেষ প্রতিনিধি

বুধবার, ২২শে নভেম্বর ২০১৭ তিনটি জেলা নিয়ে প্রশাসনিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি এই ৩ জেলা নিয়ে উত্তরকন্যায় বৈঠক হয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বেশ কিছু কাজে অসন্তোষ প্রকাশ করেন। বলেন ৩ টি জেলায় আশানুরূপ কাজ হয়নি। মুখ্যমন্ত্রী এই প্রশাসনিক বৈঠকে যা বলেছেন তা সংক্ষিপ্ত আকারে দেওয়া হল

· স্কিল ট্রেনিং এর কাজ সন্তোষজনক নয়।

· আগামী ৫০ দিনের মধ্যে সব কাজ শেষ করতে হবে।

· গ্রামীন সড়ক যোজনার কাজ সব শেষ করতে হবে পঞ্চায়েত নির্বাচনের আগে।

· কন্যাশ্রী সরকারের গর্ব, তা সত্ত্বেও এই প্রকল্পে কাজ কম হয়েছে, এর হাল ফেরাতে হবে। কন্যাশ্রীর টাকা কেন প্রাপকদের কাছে ঠিকমতো পৌঁছচ্ছে না? বিশেষ করে কোচবিহার, জলপাইগুড়ির কন্যাশ্রীর কাজ ঠিকমতো হয়নি, ক্ষোভপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী।

· কোচবিহারে ১০০ দিনের কাজ নিয়ে ক্ষোভপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী। এ ব্যাপারে কেন্দ্রের সমালোচনার পাশাপাশি রাজ্যের বিডিওদের কাজ নিয়েও ক্ষোভপ্রকাশ করেন। ৭ দিনের স্পেশ্যাল ড্রাইভের নির্দেশ মুখ্যমন্ত্রীর। বিডিওদের সতর্ক করে পুরো বিষয় দেখার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী।

· জলপাইগুড়ি গ্রামীন সড়ক যোজনার কাজ দ্রুত শেষ করতে নির্দেশ মুখ্যমন্ত্রীর।

· ডিম উৎপাদন নিয়ে খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী।

· তিস্তার কাজ নিয়ে খোঁজখবর করেন মুখ্যমন্ত্রী। বলেন অনেক অভিযোগ আসছে। এ ব্যাপারে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলেন মুখ্যমন্ত্রী।

· জলপাইগুড়িতে হাতির তান্ডবে মৃত্যু নিয়ে ভুল রিপোর্ট আছে বলেন মুখ্যমন্ত্রী। হাতির তান্ডবে মৃতদের অবিলম্বে টাকা দিতে নির্দেশ।

· জঙ্গলের দিকে নজর রাখুন। প্ল্যান অফ অ্যাকশন তৈরী রাখুন।

· জলপাইগুড়ি হাসপাতালে সমস্যা কী? ডাক্তারের অভাব কেন? পারফর্মেন্স যাচাই না করে বরখাস্ত করবে না। সবাইকে শোকজ করলে চালাবেন কীভাবে? একসঙ্গে ২০জনকে শোকজ, সিএমওএইচকে ধমক দিয়ে মুখ্যমন্ত্রী বলেন ওইসব ডাক্তারদের আবার কাজ করতে বলুন।

· আলিপুরদুয়ারে সেফ ড্রাইভ, সেভ লাইফ প্রকল্পে এইসময় আরও জোর দিতে ডিজিকে নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী।

· কেন্দ্রের বিরুদ্ধে এদিনও মুখ্যমন্ত্রী ছিলেন সরব। বলেন ভোটের আগে কেন্দ্রীয় মন্ত্রী এসে বলে গেলেন চা বাগান খোলা হবে বলে আসন জিতে নিলেন। কিন্তু কাজের কাজ কিছুই হলনা।

· আমরা এরকম মিথ্যা কথা বলিনা, বলেন মমতা ব্যানার্জি।

· ৩ জেলায় বর্ডার, আরও সতর্ক থাকতে এবং সব জেলার এসপি দের বর্ডারে বিশেষ নজর দিতে নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী।

· মুখ্যমন্ত্রীর কড়া নির্দেশ হলদিবাড়ির ঘটনার পিছনে কারা আছে তা দেখতে হবে।

· ছিটমহলের রাজনীতির নামে যেন কেউ বিভেদ তৈরী করতে না পারে। কোনও উচ্ছেদ করবেনা, এটা সরকারের নীতি নয়।

· মুখ্যমন্ত্রীর বার্তা এমন কিছু করবেন না যা সরকারের নীতির সঙ্গে মেলেনা।

· ডেঙ্গুর বিষয়ে সতর্ক করে জেলা পরিষদ, পঞ্চায়েত পুরসভাকে বলেন এলাকা পরিষ্কার রাখুন, জীবানু যাতে না ছড়ায়। সারাবছর ধরে এই কাজ করতে হবে।

· সীমন্তবর্তী এলাকায় ওয়াচ টাওয়ারের সংখ্যা বাড়ানোর নির্দেশ।

· দাঙ্গা যাতে কেউ ছড়াতে না পারে, পুলিশ সুপারদের সে বিষয়ে নজর রাখতে বলেন মুখ্যমন্ত্রী। যারা দাঙ্গা বাঁধানোর ষড়যন্ত্র করবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*