সন্দেশখালি ঘটনার এখনই কোনো রায় দিচ্ছেন না শীর্ষ আদালত

রোজদিন ডেস্ক :- সন্দেশখালির ঘটনা নিয়ে সুপ্রীম কোর্ট ভোটের মধ্যে কোন শুনানী করবেনা বলে জানিয়েছে। রাজ্য সরকারের তরফে ২ সপ্তাহের সময় চাওয়া হয়েছিল, কিন্তু আগামী জুলাই মাসের আগে কোনো শুনানী হবেনা বলে শীর্ষ আদালত জানিয়েছে।
সন্দেশখালিতে সি বি আই তদন্তের বিরোধিতা করে সুপ্রীম কোর্টের দ্বারস্থ হয়েছিল রাজ্য সরকার। যদিও হাই কোর্টের রায়ে এখনো হস্তক্ষেপ করেনি সুপ্রীম কোর্ট।
সোমবার এই মামলার শুনানি তে রাজ্য জানায়, গুরুত্বপূর্ণ কিছু তথ্য ও নথি তাদের হাতে এসেছে, সেই তথ্য জমা দেওয়ার জন্য ২ সপ্তাহ সময় চেয়েছিল রাজ্য সরকার। কিন্তু সুপ্রীম কোর্ট আপাতত জুলাই মাস পর্যন্ত পিছিয়ে দিয়েছে সেই শুনানী।
সুপ্রীম কোর্ট জানিয়েছে ভোটের মধ্যে সি বি আই তদন্ত যেমন চলছে, তেমন ই চলবে। এছাড়া শীর্ষ আদালতের ডিভিশন বেঞ্চ জানিয়েছে , শীর্ষ আদালতে মামলা বিচারাধীন দেখিয়ে, কলকাতা হাই কোর্টে চলা মামলায় কোনো বাধা দিতে পারবে না রাজ্য সরকার।
আইনজীবী অভিষেক মনু সিঙ্গভি রাজ্যের তরফে আদালতে তথ্য পেশের জন্য ২-৩ সপ্তাহ সময় চেয়েছিলেন, কিনতু শীর্ষ আদালতে নির্দেশে অন্তত ৩ মাস সময় পেলো রাজ্য সরকার। জুলাই মাসের দ্বিতীয় সপ্তাহে এই মামলার শুনানি হতে পারে। সুপ্রীম কোর্টের বিচারপতি বি আর গাভাই এবং বিচারপতি সন্দীপ মেহেতার ডিভিশন বেঞ্চের পর্যবেক্ষণ, সন্দেশখালি মামলায় নারী নির্যাতন থেকে শুরু করে জমি জবরদখল ইত্যাদি গুরুতর অভিযোগ রয়েছে, তাই কোনো ভাবেই এই বিচার প্রক্রিয়া ব্যাহত করা যাবেনা।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*