বড়বাজারের একটি প্লাস্টিকের গুডামে ভয়াবহ আগুন, ঘটনাস্থলে ১০টি দমকল

রোজদিন ডেস্ক:- আজ শহরে বিধ্বংসী অগ্নিকাণ্ড। সোমবার সকাল হতে না হতেই বড়বাজারে নাখোদা মসজিদের কাছে একটি বহুতলে প্লাস্টিকের গুদামে আগুন লাগে। ঘিঞ্জি এলাকা হওয়ায় দ্রুত আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ১০ টি ইঞ্জিন। চলছে আগুন নেভানোর কাজ। ঘটনাস্থলে যান দমকল মন্ত্রী সুজিত বসু।

সোমবার ভোররাতে আগুন লাগার পরই এলাকায় বহুতল আবাসনগুলি থেকে বাসিন্দাদের নিরাপদ দূরত্বে নিয়ে যাওয়া হয়েছে। কীভাবে আগুন লেগেছে, তা এখনও জানা যায়নি। প্রাথমিকভাবে ঘটনাস্থলে দমকলের ৭ টি ইঞ্জিন এসে পৌঁছয়। পরে আগুন দ্রুত ছড়িয়ে পড়তে থাকায় আরও তিনটি ইঞ্জিন আসে। গুদামে দাহ্য পদার্থ এবং প্লাস্টিকের সামগ্রী মজুত থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। কোনও হতাহতের ঘটনা ঘটেনি। তবে অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।
দমকল মন্ত্রী সুজিত বসু জানান, গুদাম থেকে পাশের দুটি বাড়ির নিচের তলে আগুন ছড়িয়ে পড়ে। যারা ওখানে বসবাস করেন, তাঁদের সুরক্ষিতভাবে বের করে আনা হয়েছে। আর যাতে আগুন না ছড়িয়ে পড়ে, তার চেষ্টা চলছে।

গুদামটি বেআইনি বলে অভিযোগ উঠেছে। ঘটনাস্থলে পৌঁছে এলাকায় বেআইনি নির্মাণ, বেআইনি গুদাম রয়েছে তা মেনে নেন স্থানীয় তৃণমূল কাউন্সিলর মহেশ কুমার শর্মা। ঘিঞ্জি এলাকায় কার অনুমতিতে প্লাস্টিকের গুদাম তৈরি হয়েছে এই নিয়ে উঠছে প্রশ্ন। আগের বিজেপি কাউন্সিলরের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছেন বর্তমান কাউন্সিলর। এদিকে ঘটনাস্থলে উত্তর কলকাতার বিজেপি প্রার্থী তাপস রায় পৌঁছলে তাঁকে ঘিরে তৃণমূল কর্মীরা গো ব্যাক স্লোগান দিতে থাকেন। তৃণমূল-বিজেপি কর্মীদের মধ্যে নানাবিধ বচসা বেঁধে যায়। উপস্থিত থাকা এক বিজেপি কর্মীকে ঘটনা স্থলে মারধর করা হয় বলেও অভিযোগ। অগ্নিকাণ্ডের মধ্যেই নতুন করে উত্তেজনা ছড়িয়ে পড়ে চারিদিকে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*