কখনও ভাবিনি এই ভাবে আমার শহরকে দেখবোঃ সৌরভ গঙ্গোপাধ্যায়

শুনশান রাস্তাঘাট। শহরের রাজপথে মানুষের টিকি অবধি দেখা যাচ্ছে। করোনা করাল গ্রাসে যাওয়ার আগেই ২৩ মার্চ বিকেল পাঁচটা থেকে গোটা পশ্চিমবঙ্গে লকডাউন। আর খাঁ খাঁ করা তিলোত্তমার অন্য এক ছবি শেয়ার করলেন প্রিন্স অফ ক্যালকাটা তথা বর্তমান বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

ট্যুইটারে বেশ কয়েকটি ছবি শেয়ার করেছেন সৌরভ। আর তারপরেই লিখছেন, ‘এই ভাবে কখনও আমার শহরকে দেখতে হবে ভাবিনি। সবাই বাড়িতে নিরাপদে থাকুন। খুব শিগগিরই এই অবস্থার পরিবর্তন হবে। সবাইকে অনেক ভালোবাসা।’তিনি কলকাতার মহারাজ। এই শহরের আনাচকানাচ তাঁর নখদর্পণে। এই শহর হয়তো তাঁরও অচেনা ঠেকবে, যিনি শুধুতেই কলকাতার ঝলক দেখে এসেছেন। আর সেই দিক থেকে দেখতে গেলে সৌরভের এমন মনে হওয়া খুবই স্বাভাবিক।

আজ বিকেল থেকেই গোটা রাজ্যজুড়ে লকডাউন জারি করল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। মঙ্গলবার নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানান, ‘আজ ৫টা থেকে গ্রাম-শহর সর্বত্র লকডাউন জারি করা হল।’

প্রসঙ্গত, এর আগে ২৭ মার্চ পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছিল। লকডাউনের সময় বাড়লেও অত্যাবশ্যকীয় পণ্য ও পরিষেবায় বাধা নয় বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। রাজ্য়ে উদ্ভূত পরিস্থিতির কথা বিবেচনা করে লকডাউনের মেয়াদ বৃদ্ধি করা হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী। সাংবাদিক বৈঠকের পর পুলিশ কমিশনারকে নিয়ে কলকাতা শহর পরিদর্শনে বেরিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

অন্যদিকে করোনার কারণে আইপিএল নিয়ে দেশে টালবাহানা চলছেই। ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচও বাতিল হয়ে গিয়েছে। কলকাতাতে এসেও ফিরে যেতে হয় সাউথ আফ্রিকার ক্রিকেটারদের। সৌরভই শেষ জানিয়েছিলেন যে, করোনার প্রকোপ না কমা অবধি আইপিএল-এর কোনও সম্ভাবনা নেই। যদিও কানাঘুষো শোনা যাচ্ছিল আইপিএল এবার পিছিয়ে গিয়ে এখন নভেম্বরে হওয়ার সম্ভাবনা। এখন দেখার আইপিএল কবে হয়?

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*