২৫ জানুয়ারী কি মুক্তি পাবে ‘পদ্মাবত’?

২৫ জানুয়ারী মুক্তি পেতে পারে ‘পদ্মাবত। যদি সবকিছু ঠিকঠাক হয় তাহলে বলিউডের এই আলোচিত সিনেমা মুক্তি পেতে চলেছে ২৫ তারিখে। সূত্র মারফত জানা গেছে। সেন্সর বোর্ডের সিদ্ধান্তে সঞ্জয় লীলা বনশালির ‘পদ্মাবতী’র নাম সম্প্রতি পাল্টে হয় ‘পদ্মাবত’। সাথে কিছু দৃশ্যও কেটে দেওয়া হয়। জানুয়ারি মাসের ২৫ তারিখে শহিদ-দীপিকা-রণবীরের এই ছবি মুক্তি পাওয়ার খবর চাউর হতেই ফের স্বমূর্তি ধারণ করেছে রাজপুত করণি সেনা। তারা জানিয়েছে এর পরিণতির জন্য সিবিএফসি ও কেন্দ্রীয় সরকার দায়ী থাকবে।
উল্লেখ্য, ‘পদ্মাবতী’ মুক্তি পাওয়ার কথা ছিল ২০১৭ সালের ১ ডিসেম্বর। কিন্তু ছবির শুটিং পর্ব থেকেই রাজপুত করণী সেনারা আপত্তি তুলেছিল । অভিযোগ ছিলো এই ছবিতে রাজপুতদের ইতিহাসকে বিকৃত করা হয়েছে। পরিচালককে মারধর, দীপিকার মাথার দাম ঘোষণা, পোস্টার পোড়ানো থেকে শুরু করে তীব্র আন্দোলনে নামে করণী সেনারা।
সিনেমা বিশেষজ্ঞরা বলেছেন, জইশির ‘পদ্মাবত’ কবিতা থেকে ছবিটির চিত্রনাট্য তৈরি করেছেন সঞ্জয়লীলা বনশালি। পদ্মাবতীকে নিয়ে বিতর্কের পর আর তাই ঝুঁকি নিতে চায়নি সেন্সর বোর্ড। জটিলতা কাটাতে জইশির কবিতার নামেই ছবিটির নামকরণ করার সিদ্ধান্ত নেওয়া হয়।

সূত্র থেকে প্রাপ্ত

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*