টানা তিনদিন করোনা আক্রান্তের সংখ্যা হাজারের বেশি, সংক্রমণের শীর্ষে কলকাতা

সপ্তাহান্তের রাজ্যের নিম্নমুখী কোভিড গ্রাফে স্বস্তি ফিরছে আমজনতার। রবিবার বাংলায় নতুন করে করোনা সংক্রমিতের সংখ্যা হাজারের সামান্য বেশি। মৃত্যু হয়েছে ৭ জনের। শনিবার মৃতের সংখ্যা ছিল একই। তবে শনিবার করোনা আক্রান্তের সংখ্যা ছিল এগারোশ’র বেশি। সংক্রমণের হারে শীর্ষে কলকাতা।

রাজ্য স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে মহামারীতে সংক্রমিত হয়েছেন ১০১১ জন। কলকাতায় একদিনেই আক্রান্তের সংখ্যা ২১১। তারপরেই আছে উত্তর ২৪ পরগনা ও বীরভূম। দুই জেলায় কোভিড পজিটিভ যথাক্রমে ১৬৩ ও ১৩৩। সংক্রমণশূন্য দুই জেলা – ঝাড়গ্রাম, কালিম্পং। 

তবে বাংলায় করোনায় মৃত্যুহার কমছে না। গত কয়েকদিন ধরেই তা ৬ থেকে সাতের মধ্যে ঘোরাফেরা করছে। শনিবারও কোভিডে মৃত্য়ুর সংখ্যা ছিল ৭, রবিবারও তা একই রইল। এর মধ্যে কলকাতা ও দক্ষিণ ২৪ পরগনায় ২ জন করে রোগীর মৃত্য়ু হয়েছে। বাকি তিনজেলায় মৃতের সংখ্যা ১ করে। এই মুহূর্তে রাজ্যে মহামারীর বলি মোট ২১,৩৬৬। শতকরা হিসেবে যা ১.০২ শতাংশ। 

তবে বাংলায় করোনায় মৃত্যুহার কমছে না। গত কয়েকদিন ধরেই তা ৬ থেকে সাতের মধ্যে ঘোরাফেরা করছে। শনিবারও কোভিডে মৃত্য়ুর সংখ্যা ছিল ৭, রবিবারও তা একই রইল। এর মধ্যে কলকাতা ও দক্ষিণ ২৪ পরগনায় ২ জন করে রোগীর মৃত্য়ু হয়েছে। বাকি তিনজেলায় মৃতের সংখ্যা ১ করে। এই মুহূর্তে রাজ্যে মহামারীর বলি মোট ২১,৩৬৬। শতকরা হিসেবে যা ১.০২ শতাংশ। 

 

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*