সন্দেশখালি ইস্যুতে কংগ্রেস সুর মেলাল তৃণমূল এর সাথে

রোজদিন ডেস্ক :- সন্দেশখালিতে ধর্ষণের অভিযোগ ওঠার পর যখন বিজেপি সুর চড়িয়েছিল শাসক দলের বিরুদ্ধে, তখন ছেড়ে কথা বলেনি বাংলার কংগ্রেসও। অধীর চৌধুরীরা প্রশ্ন তুলেছিলেন শাসক দল ও পুলিশ প্রশাসনের ভূমিকা নিয়ে। এবার সেই সন্দেশখালি ইস্যুতে কংগ্রেস সুর মেলাল তৃণমূলের সঙ্গে। ভোটের মাঝে নতুন করে বিতর্ক তৈরি হয়েছে সন্দেশখালিকে কেন্দ্র করে। এক মহিলা তাঁর করা ধর্ষণের অভিযোগ তুলে নিতে চেয়েছেন। এরপরই জাতীয় কংগ্রেস তৃণমূলের সুরে সুর মিলিয়ে আঙুল তুলেছে বিজেপির দিকে।
সন্দেশখালির এক মহিলা অভিযোগ তুলেছেন, সাদা কাগজে সই করিয়ে তাঁকে দিয়ে মিথ্যা ধর্ষণের মামলা রুজু করিয়েছে তৃণমূলের নেতাদের বিরুদ্ধে। এরপরই সুর চড়িয়েছে তৃণমূল। শাসক দলের দাবি, টাকা দিয়ে পরিকল্পনা করে মেয়েদের সম্মান নিয়ে খেলেছে বিজেপি। একই কথা বলল জাতীয় কংগ্রেসও। তারাও বলছে, বিজেপির ভূমিকা প্রকাশ্যে এসে গিয়েছে।
ওই মহিলার অভিযোগ প্রসঙ্গে এক্স হ্যান্ডেলে জাতীয় কংগ্রেস নেতা পবন খেরা লিখেছেন, “সন্দেশখালির ঘটনায় শাসক দলের ভূমিকা নিয়ে বারবার প্রশ্ন উঠেছে। আর এবার বিজেপির ভূমিকা প্রকাশ্যে এসে গেল। এটা নিয়ে কি আলোচনা হবে না?”
লোকসভা নির্বাচনের আগে বিরোধী দলগুলি তৈরি করে ‘ইন্ডিয়া’ জোট। সেই জোটের শরিক ছিল তৃণমূল, ছিল কংগ্রেসও। কিন্তু পরে বাংলায় তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্ট জানিয়ে দেন, এ রাজ্যে কংগ্রেসের সঙ্গে কোনও জোট নেই। কথায় কথায় কংগ্রেসের বিরুদ্ধে আক্রমণও শানাচ্ছেন তিনি। তবে জাতীয় কংগ্রেসের সঙ্গে যে সখ্যতা আছে, সন্দেশখালি ইস্যুতে কি সেটাই আরও একবার প্রমাণ হয়ে গেল? সেই প্রশ্নই তুলছে রাজনৈতিক মহল।

Pawan Khera 🇮🇳
@Pawankhera
There were hundreds of debates on the direction of the ruling party on #Sandeshkhali. Now that the complainant has exposed the role of the BJP, will this be debated too?
Quote
NDTV
@ndtv
·
11h
🔴 #SandeshkhaliCase | Woman withdraws charges against TMC men; says, “BJP forced me to sign blank papers and file rape complaint.”

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*