প্রথম দফা ভোটেই অশান্ত মণিপুর সঙ্গে চললো গুলি, মৃত্যু ৩জনের

রোজদিন ডেস্ক:- প্রথম দফার ভোট পর্বে দফায় দফায় উত্তপ্ত হয়ে উঠল মণিপুর। শুক্রবার ভোট গ্রহণ শুরু হওয়ার পর থেকেই জায়গায় বিক্ষিপ্ত সংঘর্ষের ঘটনা ঘটে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শুরু হয় গোলাগুলি।
মণিপুরের ভোট গ্রহণ করার জন্য, সম্পূর্ণ মণিপুর কে দুই ভাগে বিভক্ত করা হয়েছে। ইনার মণিপুর এবং আউটার মণিপুর।আউটার মণিপুর এর মৈরাঙ বিধানসভা কেন্দ্রের থামানপোকপি এলাকায় একটি বুথ কে কেন্দ্র করে দুষ্কৃতীরা গুলি চালায়, তিনজন আহত হয়েছে। নির্বাচন কমিশনের উদ্যোগে ওখানে অতিরিক্ত সেনা পাঠিয়ে পুনরায় ভোট গ্রহণ চালু করা হয়েছে।
মণিপুরের বহু এলাকার মানুষ ভোট বয়কট করেছে। অনেক বুথ ই ফাঁকা , সেখানে মোতায়েন রয়েছে শুধুই সেনাবাহিনী। নিজের ভোট দান করতে এসেছেন মুখ্যমন্ত্রী এন বীরেন সিং ।
গতবছর থেকেই মণিপুর এ গোষ্ঠী দ্বন্দ্বের জেরে অগ্নিগর্ভ হয়ে রয়েছে। সেই রেশ এখনো জে বর্তমান থাকবে সেটা বলাই বাহুল্য।
মণিপুরের এক কেন্দ্রেই এবার ভোট হবে দুই দফায়। প্রথম দফায় মণিপুরের সম্পূর্ণ একটি কেন্দ্রে, এবং আংশিক ভাবে আরেকটি কেন্দ্রে ভোট গ্রহণ চলছে। ইনার মণিপুরে আজই ভোট সম্পন্ন করা হলেও, আউটার মণিপুরে আংশিক ভাবে ভোট করানো হবে।
গত এক বছরে জাতিগত হিংসার ফলে বিভিন্ন বিভীষিকাময় ঘটনা সামনে এসেছে বারবার। এই হিংসাত্মক ঘটনা কিছুটা নিয়ন্ত্রণ করা গেলেও, পুরোপুরি শান্ত হয়নি আমাদের প্রতিবেশী রাজ্য।
সেই জের টেনেই হয়তো ভোটের দিন চলে গুলিবর্ষণ

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*