দুই একটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া শান্তিপূর্ণ ভাবে সমাপ্ত প্রথম দফার নির্বাচন

রোজদিন ডেস্ক:- দুই একটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া যেমন কয়েকটি জায়গায় বুথ জ্যাম, ভুয়ো এজেন্ট পাকড়াও, বুথের বাইরে রাজনৈতিক গোলমাল এসব ছাড়া শুক্রবার রাজ্যে প্রথম দফার ভোট শান্তিপূর্ণ ভাবেই সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন।

এদিন ভোট পর্ব শেষে সাংবাদিক বৈঠকে বাংলার মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব বলেন, দু’একটা বিক্ষিপ্ত ঘটনা ছাড়া তিনটি কেন্দ্রে বেশ শান্তিপূর্ণ ভাবেই ভোট হয়েছে।
রাজ্যের প্রথম দফার ভোট আলিপুর দুয়ার, জলপাইগুড়ি এবং কোচবিহার লোকসভা কেন্দ্রের মোট ৫,৮১৪ টি বুথে সমাপ্ত হয়। তিনটি কেন্দ্রে মোট ভোটারের সংখ্যা ছিল ৫৬ লক্ষ ২৬ হাজার ১০৮জন। ভোটের কাজের সঙ্গে যুক্ত ছিলেন ২৭ হাজার ৯০৭ জন ভোট কর্মী।
কমিশন সূত্রে জানানো হয়েছে, শুক্রবার ভোটের কাজে বাধা দেওয়ার কারণে মোট ১২ জন গ্রেফতার হয়েছে। আর সব কটি গ্রেফতারের ঘটনা ঘটেছে কোচবিহার জেলায়। ভোটকে ঘিরে এখনও পর্যন্ত বেআইনি নগদ অর্থ বাজেয়াপ্তের পরিমাণ ১৪.১১ কোটি টাকা আর মোট ১০ টি বোমা উদ্ধার করা হয়েছে। তবে কোথাও কোনো বোমা ফাটার ঘটনা ঘটেনি। সবকটি বোমাই কোচবিহার থেকে উদ্ধার করা হয়েছে।
কমিশন সূত্রে আরও জানানো হয়েছে, এদিন ভোটকে কেন্দ্র করে মোট ৫৫৬ টি অভিযোগ জমা পড়ে। এর মধ্যে কোচবিহারে ২৬৯টি, আলিপুরদুয়ারে ১৬২টি এবং জলপাইগুড়িতে ১২৫টি অভিযোগ পাওয়া যায়।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*