খেলোয়াড়দের সম্মান জানাবে আরপি-এসজি

আরপি-এসজি ইন্ডিয়ান স্পোর্টস অনার্স দেশের সাফল্যপ্রাপ্ত খেলোয়াড়দের সম্মান জানানোর পাশাপাশি আগামী দিনে দেশকে গর্বিত করবে এমন খেলোয়াড়দের সম্মান জানাবে।

সঠিক পরিচর্যা এবং সুযোগের অভাবে অনেক প্রতিভার বিকাশ পরিপূর্ণতা লাভ করে না। খেলার জগতে ব্যক্তিগত ইভেন্টে অনেক প্রতিভাবন খেলোয়াড় হারিয়ে যান। অথবা একটা পর্যায় পর্যন্ত গিয়ে থমকে যান। প্রচারের আলো মাথার উপর পড়লে কিছু সুবিধা পাওয়া যায়। কিন্তু প্রচারের আলোর বৃত্তের বাইরে থাকা প্রতিশ্রুতিমান খেলোয়াড়দের জীবন সম্পূর্ণতা লাভ করে না। পাশাপাশি জোটে না যথাযথ সম্মান। আছে পরিকাঠামোর অভাব।

বিরাট কোহলি এবং সঞ্জীব গোয়েঙ্কা সূচনা করলেন আরপি-এসজি ইন্ডিয়ান স্পোর্টস অনার্স। লক্ষ্য ভারতের খেলাকে আরও এগিয়ে নিয়ে যাওয়া। ১১ সেপ্টেম্বর ২০১৭ মুম্বাইয়ে এক অনুষ্ঠানের মধ্যে দিয়ে এই সংস্থার পথ চলা শুরু হলো। প্রতিভার সাক্ষর রাখা খেলোয়াড়দের সম্মান জানানো হবে। দি স্পোর্টস জার্নালিস্ট ফেডারেশন অব ইন্ডিয়া খেলোয়াডদের নির্বাচন করার বিশেষ ভূমিকা পালন করবে। চারটি দলগত এবং ২০টি ব্যক্তিগত ইভেন্ট থেকে স্কলারশিপের জন্য বেছে নেবে এসজেএফআই। প্রতিশ্রুতিমান খেলোয়াড়দের যাতে আন্তর্জাতিক অংশগ্রহণ করতে পারেন, বিশেষ ট্রেনিং নিতে পারেন তার জন্য স্কলারশিপ দেবে বিরাট কোহলি ফাউন্ডেশন। স্কলারশিপের জন্য বছরে ন্যূনতম ২ কোটি টাকা খরচ করবে এই ফাউন্ডেশন। স্কলারশিপ্ প্রাপ্ত খেলোয়াড়দের অগ্রগতির দিকেও নজর রাখা হবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*