গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ৫০৭, মৃত্যু ৯ জনের

স্কুল-কলেজ-অফিস-কাছারি খুললেও করোনা রুখতে লড়াই জারি। মাস্ক-স্যানিটাইজার ব্যবহার করছেন সকলে। মেনে চলতে হচ্ছে শারীরিক দূরত্ব। তার সুফলও মিলছে। রাজ্যে করোনার দাপট যে অনেকটাই কমেছে তা বলাই বাহুল্য। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫০৭ জন। করোনার বলি ৯ জন। সুস্থতার হার ৯৮.৩৩ শতাংশ।
স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্তদের মধ্যে ১৩৭ জন কলকাতার অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে এদিন ফের প্রথমে ওই জেলা। আগের দিনের তুলনায় অনেকটাই কমেছে সংক্রমণ। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা। একদিনে আক্রান্ত সেখানকার ১২১ জন। আগেরদিন সংক্রমণ ছিল এর তুলনায় বেশ কিছুটা বেশি। 

দৈনিক সংক্রমণের নিরিখে ফের তৃতীয় স্থানে দক্ষিণ ২৪ পরগনা ও হাওড়া। একদিনে ওই জেলায় নতুন করে সংক্রমিত ৪১ জন করে। চতুর্থ স্থানে হুগলি। সেখানে একদিনে সংক্রমিত ৩৩ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় রাজ্যের কম বেশি সব জেলা থেকেই নতুন আক্রান্তের হদিশ মিলেছে। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৬,২০, ২২৯। 

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ৯ জনের। দৈনিক মৃত্যুর নিরিখে প্রথম স্থানে উত্তর ২৪ পরগনা। একদিনে করোনার বলি হয়েছেন সেখানকার ৪ জন । যা স্বাভাবিকভাবেই দুশ্চিন্তা বাড়িয়েছে ওই জেলার বাসিন্দাদের। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৯, ৫৬২ জন। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৫১২ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৫,৯৩, ০৯১। গত ২৪ ঘণ্টায় পজিটিভিটি রেট ১.৪৪ শতাংশ। বর্তমানে রাজ্যে সেফ হোমের সংখ্যা ২০০।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*