সভা থেকে শুধু কটাক্ষ নয়, মোদী কে চ্যালেঞ্জ মমতার..

রোজদিন ডেস্ক :- বৃহস্পতিবার সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে জনসভা করে তাপসকে নিয়ে পরোক্ষে মন্তব্য করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে লোকসভা ভোটের আগেই বিজেপিতে যোগ দিয়েছেন তাপস রায়। তাঁকেই উত্তর কলকাতায় প্রার্থী করেছে বিজেপি।
মমতা বিজেপি প্রার্থীকে খোঁচা দিয়ে প্রশ্ন করলেন, ”কেন পালিয়েছিলেন তিনি?”
সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাপস রায়ের সম্পর্কের সমীকরণ কারও অজানা নয়। তাপসের দল ছাড়ার পিছনে এই নামটাও একটা বড় কারণ। বিষয় হল, তাঁর বাড়িতে যে ইডি হানা হয়েছিল তার নেপথ্যে সুদীপ বন্দ্যোপাধ্যায় রয়েছেন বলে দাবি করেছিলেন তাপসই।
সেই প্রসঙ্গ তুলেই বৃহস্পতিবার নাম না করে মমতা মন্তব্য করেন, ”ওঁর সম্পর্কে কিছু বলতে চাই না। দরকারও নেই। তবে পালিয়েছিলেন কেন? আমাকেও বিজেপি ধমকেছে, চমকেছে। আমার পরিবার, দলকে কম জ্বালায়নি। সুদীপকে তো জেলে নিয়ে গেছিল। যদিও কোনও প্রমাণ ছিল না।”
সুদীপের পাশাপাশি মঞ্চে উপস্থিত মদন মিত্রের নাম নিয়ে মমতা বলেন,” ওঁকেও জেলে রেখেছিল প্রমাণ ছাড়া। কিন্তু এঁরা তো দলবদল করেনি।”
শুধু কটাক্ষ করেই শান্ত থাকেননি বাংলার মুখ্যমন্ত্রী। তিনি কার্যত ওপেন চ্যালেঞ্জ করেন নরেন্দ্র মোদীকে। মমতা বলেন, ”আমি মোদী মহাশয়কে আজ্ঞা করে বলছি। আপনি জায়গা ঠিক করুন। আমাকে যেখানে যেতে বলবেন আমি যেতে রাজি আছি। একটা মঞ্চ তৈরি করুন। আপনার সঙ্গে টেলিপ্রমটার থাকুক, নাহলে তো আপনি কথা বলতে পারেন না, দেখে বলতে হয়। আমার সঙ্গে কিছু থাকবে না, আমি একাই থাকব। তখন দেখব কে ঠিক বলে, কে ভুল বলে।”

মোদীকে ঠেস দিয়ে মমতা এও বলেছেন, ”তিনি তো কোনও সাংবাদিক বৈঠক করেন না। এক্ষেত্রে নিজের সঙ্গে ১০ জন অফিসার রাখতে পারেন। আর সাংবাদিকদের প্রশ্ন শেখাবেন না, তারা নিজেদের মতো প্রশ্ন করবেন। আমিও উত্তর দেব, আপনিও দেবেন। কে ঠিক, কে ভুল প্রমাণ হয়ে যাবে।” মোদী এই চ্যালেঞ্জ গ্রহণ করবেন কিনা, সেই প্রশ্নই তুলেছেন এখন মমতা বন্দ্যোপাধ্যায়।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*