মঙ্গলবারও কলকাতা সহ ১১টি জেলায় তীব্র ঝড় বৃষ্টির পূর্বাভাস, সতর্ক করল আবহাওয়া অফিস

রোজদিন ডেস্ক :- দীর্ঘ তাপ প্রবাহ থেকে গত কাল ঝড় বৃষ্টিতে অনেকটা রেহাই পেলেও আজ আরও রুদ্ররূপ দেখাতে পারে কালবৈশাখী।
চাঁদিফাটা রোদ্দুরে নাজেহাল হয়েছিল গোটা বাংলা। একটানা তাপপ্রবাহের শেষে আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস মিলে গেলো। সোমবার সন্ধ্যায় কলকাতা ও বিভিন্ন জেলা গুলি ভিজিয়ে দিয়ে গেলো মুষলধারে বৃষ্টি সাথে বিদ্যুৎ গর্জন ।
বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিতে শহরের নানা জায়গায় জল জমেছে, কোথাও গাছ উপড়ে পড়েছে। ওভারহেড তার ছিঁড়ে আপ ও ডাউন লোকাল ট্রেন চলাচল বন্ধ ছিল দীর্ঘক্ষণ। আবহাওয়া দপ্তর আজও ঝড়বৃষ্টির পূর্বাভাস দিয়েছে জেলায় জেলায়।
আবহাওয়া দফতর জানিয়েছে, আজ ১১ টি জেলায় কালবৈশাখী ঝড়ে ওলটপালট হতে পারে পুনরায়। তালিকায় রয়েছে কলকাতা, হাওড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, হুগলি, এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলা। আগামী ৪৮ ঘণ্টায় ঝড় বৃষ্টির সতর্কতা থাকছে।
বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলবে শুক্রবার পর্যন্ত। পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া জেলায় বিভিন্ন এলাকায় আজ আকাশ বেশিরভাগ সময়ই মেঘলা থাকতে পারে। মাঝারি থেকে ভারী বৃষ্টির সতর্কতা পূর্ব মেদিনীপুর এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায়।
দক্ষিণবঙ্গের সব জেলাতেই আজ বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে। ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে ঝাড়খণ্ডে। এই ঘূর্ণাবর্ত থেকে মধ্যপ্রদেশ পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা চলে গেছে। এর ফল প্রচুর জলীয় বাষ্প ঢুকছে বাংলায়। এর জেরেই বৃষ্টি হবে। তাপপ্রবাহ থেকে আপাতত মুক্তি পাবে শহরবাসী। সমুদ্রে দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে। মৎস্যজীবীদের মঙ্গলবার অবধি সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। ৪০ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*