জীবনের ঝুঁকি নেবেন না, চাকরিহারা দের মমতার আশ্বাস

রোজদিন ডেস্ক:- আজ সেই ঐতিহাসিক দিন যেখানে এসএসসি দুর্নীতির অবসান ঘটিয়ে এক চূড়ান্ত সিদ্ধান্ত করলেন কলকাতা হাইকোর্ট। ২৫,৭৫৩ জনের চাকরি বাঞ্ছাল করে দিল কলকাতা হাইকোর্টের রায়। এসএসসি নিয়োগ মামলায় আদালতের এই রায়ের তীব্র বিরোধিতা করেছেন মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিচারব্যবস্থাকে সরাসরি তীর ছুঁড়ে দিয়ে তিনি বলেন, ”এটা বেআইনি অর্ডার পাশ করা হলো। এটা নিয়ে আমরা উচ্চ আদালতে যাচ্ছি।”

রায়গঞ্জের চাকুলিয়ার সভা থেকে চাকরিহারাদের পাশে থাকার বার্তা দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ”যখন আজ মিটিংয়ে আসছিলাম, তখন শুনছিলাম কলকাতা হাইকোর্ট একটা রায় দিয়েছে। বোমা ফাটাবে বলেছিল, ২৬ হাজার শিক্ষকের চাকরি চলে গেল। আমিও বলে রাখি, আমি লড়ে যাব। যাদের চাকরি যাওয়ার কথা বলেছে, তাদের বলছি, আমরা সবাই আপনাদের পাশি আছি। চিন্তা করবেন না, হতাশ হবেন না। কেউ জীবনের ঝুঁকি নেবেন না।”
তবে এই মামলার রায়ের বিরোধিতা করলেও কোনো বিচারপতিদের বিরুদ্ধে আক্রমণাত্মক শব্দ জাল ছুঁড়ে দেন নি মূখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

বিজেপিকে কটাক্ষ করে এসএসসি মামলার রায় প্রসঙ্গে সোমবার মমতা আরও বলেন, ”সুপ্রিম কোর্ট বলেছিল, ডিভিশন বেঞ্চ নতুন করে তৈরি করা হোক। আর কাকে নিয়ে ডিভিশন বেঞ্চ গড়বে? একজনকে দেখলেন না বিজেপির হয়ে ভোটে দাঁড়িয়ে গেল। আমি বিচারককে নিয়ে বলছি না, রায় নিয়ে বলছি। চ্যালেঞ্জ করছি।”

হাইকোর্ট শুধু চাকরি বাতিল করেন নি, আগামী ৪ সপ্তাহের মধ্যে বেতন ফেরতের নির্দেশও দিয়েছে চাকরিহারা দের। সেই বিষয় নিয়েও নিজের ক্ষোভ উগরে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রীর কথায়, ”২৬ হাজার ছেলেমেয়ে মানে প্রায় দেড় ২ লক্ষ জনের পরিবার। আট বছর তারা চাকরি করেছে, এখন বলছে কিনা তাদের চার সপ্তাহের মধ্যে বেতন ফেরত দিতে হবে।”
বিচারপতিদের ওপর আঙুল তুলে মমতা আরো বলেন , ”আপনারা যারা রায় দিচ্ছেন তাদের যদি বলা হয় সারাজীবনের বেতন ফেরত দিতে, পারবেন দিতে?”
পাশাপাশি মমতা আবারও ১০ লক্ষ চাকরি তৈরি হয়ে থাকার বিষয়টি সকল কে মনে করিয়ে দিয়ে জনসাধারণকে আশ্বাস দেন, যখন কেউ বিপদে পড়বেন, আর কেউ না থাকলেও তিনি থাকবেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*