জঙ্গি হামলায় মুম্বাইয়ের পর তবে কি কলকাতা? নিশানায় অভিষেক

রোজদিন ডেস্ক :- মুম্বই হামলার কয়েক বছর আগে পাক গুপ্তচর সংস্থা আইএসআই ও লস্কর-ই তৈবা জঙ্গি সংগঠনের মদতে রাজারামের সঙ্গেই দেখা হয়েছিল মুম্বই হামলার অন্যতম চক্রীর। অভিযোগ উঠে আসে ওই পাক জঙ্গিদের এই লিঙ্কম্যানকেই নাকি কালীঘাটে ঘুরঘুর করতে দেখা যাচ্ছিল। তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ির চারপাশে রেইকিও করে যায় সে। এরপর গতকালই তাকে মুম্বই থেকে পাকড়াও করে পুলিশ। এবং সেখান থেকেই ট্রানজিট রিমান্ডে নিয়ে আসা হয় কলকাতায়।

এরপর ধৃতকে জেরা করে লালবাজার থানার তরফ থেকে জানানো হয়েছে তার থেকে যে মোবাইল ফোনটি আটক করা হয় তা থেকে ঘেঁটে পাঁচ জন লিঙ্কম্যানের হদিশ পাওয়া যায়। শেক্সপিয়ার সরণি থানাতে মামলা হয়েছে। মুম্বই হামলার মতো কোনও নাশকতার উদ্দেশ্যে রয়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। সোমবার মুম্বই থেকে গ্রেফতার করা হয় রাজারাম রেগেকে। এরপর ট্রানজিট রিমান্ডে কলকাতায় এনে ধৃতকে তোলা হয় আদালতে। ধৃত রাজারাম রেগেকে ২৯ এপ্রিল পর্যন্ত পুলিশি হেফাজতে থাকার নির্দেশ দিয়েছে আদালত।
লালবাজার পুলিশ মহল থেকে জানা যায়, মুম্বইয়েরই বাসিন্দা রাজারাম ২ দিনের জন্য কলকাতায় এসেছিল। পুলিশের ধারণা, কলকাতায় অভিষেকের বাড়ি ও অফিসে রেইকি করে অভিযুক্ত। ভুয়ো পরিচয় দিয়ে অভিষেক সহায়ককে ফোন করে অভিষেকের সঙ্গে দেখা করারও চেষ্টা করে রাজারাম।

সোমবার রাজারাম কে গ্রেফতার করে আনার সময় লালবাজারের গোয়েন্দা আধিকারিকদের সঙ্গে বিমানে কলকাতার দিকে রওনা দেওয়ার পর তখনও সে গোয়েন্দাদের জানিয়েছে, সে পেশায় সফটওয়‌্যার ইঞ্জিনিয়ার। এবং ‘কনসালট‌্যান্সি’তেই তার রোজগার। অনেক টাকা রোজগার করে সে, এবং মুম্বইয়ের মাহিমে ফ্ল‌্যাটও কিনে পরিবার নিয়ে থাকে।

পুলিশ সূত্রের খবর, লস্কর-ই তৈবার নির্দেশে ডেভিড হেডলি যখন মুম্বইজুড়ে রেইকি করছে, তখন এক লিঙ্কম্যানের মাধ‌্যমে রাজারামের সঙ্গে যোগাযোগ হয় হেডলির। তখনও রাজারাম নিজেকে ‘কনসালট‌্যান্ট’ বলে পরিচয় দিত। রাজারাম মুম্বইয়ের দাদারে শিব সেনা ভবনের ভিতরই তার সঙ্গে দেখা করেছিল। নিজেকে রাজারাম শিব সেনার আধিকারিক হিসাবে পরিচয় দিয়েছিল। যদিও এনআইএ-র কাছে রাজারাম দাবি করেছিল, শিব সেনা ভবনে তার যাতায়াত ও আছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*