কংগ্রেসের পাশে থাকার বার্তাই দিলেন হার্দিক

আসন্ন গুজরাট ভোটে কী গাঁটছড়া বাঁধতে চলেছে কংগ্রেস ও পতিদার অনামত আন্দোলন সমিতি? চলছিল গুঞ্জন। অবশেযে গুজরাট বিধানসভা ভোটে বিজেপির বিরুদ্ধে কংগ্রেসের পাশে থাকার বার্তাই দিলেন পাতিদার আন্দোলনের নেতা হার্দিক প্যাটেল। আহমেদাবাদে সাংবাদিক বৈঠক করে গেরুয়া শিবিরকে তীব্র আক্রমণ করে হার্দিক বলেন, তাঁদের সংরক্ষণের দাবি মেনে নিয়েছে কংগ্রেস। ক্ষমতায় এলে সংরক্ষণ বিল নিয়ে আসবে কংগ্রেস।

হার্দিক আরও বলেন, তাঁরা প্রকাশ্যে কংগ্রেসের প্রতি সমর্থন জানাচ্ছেন না, তবে তাঁদের লড়াই বিজেপির বিরুদ্ধে। তাই প্রত্যক্ষ বা পরোক্ষ ভাবে তাঁদের সমর্থন থাকবে কংগ্রেসের দিকেই। সংরক্ষণের ব্যাপারে তাঁরা কংগ্রেসের যাবতীয় নিয়ম মেনে নিয়েছেন বলেও জানিয়েছেন হার্দিক। পাশাপাশি তিনি আরও বলেন, তাঁদের দাবি শুধু পাতিদার সমাজের জন্যই নয়। বিজেপিকে সমাজের অন্যান্য শ্রেণীর কথাও তাঁরা বলেছিলেন। কিন্তু তাতে কান দেয়নি বিজেপি। কিন্তু,কংগ্রেস তাঁদের কথা শুনেছে বলে জানিয়েছেন হার্দিক।

প্রসঙ্গত, রবিবার রাতে কংগ্রেস ৭৭টি আসনে প্রার্থীর নাম ঘোষণার পরই আমেদাবাদ এবং সুরাটে ঝামেলায় জড়ায় দুই দল। কংগ্রেস অফিসের সামনেই বিক্ষোভ দেখায় পতিদাররা। ঘোষিত তালিকায় ৭৭ জন প্রার্থীর মধ্যে মাত্র ৩ জন পতিদারের নাম আছে, এই সিদ্ধান্তেই ক্ষোভে ফেটে পড়ে পিএএএস কর্মীরা। আর তারপরই কংগ্রেসের বিরুদ্ধে বিক্ষোভ ফেটে পড়ে পতিদাররা।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*