নির্বাচন চলাকালীন স্বস্তির নিঃশ্বাস, কমলো গ্যাসের দাম, তবে কত হলো কলকাতায়?

রোজদিন ডেস্ক :- নির্বাচন চলাকালীন চলতি মাসের শুরুতে আমজনতার জন্য আসছে এক বড় রকমের সুখবর। বাজারে কমলো বাণিজ্যিক গ্যাসের দাম। ভোট ঘোষণার আগেই দাম বাড়ানোর ঘোষণা করেছিল দেশের তেল সংস্থাগুলি।
দেশের চারটি মেট্রো শহরেই বাণিজ্যিক গ্যাসের দাম কমেছে। দিল্লিতে ১৯ কেজির এলপিজি সিলিন্ডারের দাম ১৯ টাকা কমেছে বলে সূত্রের খবর। দেশ জুড়ে বুধবার থেকেই নতুন দাম লাগু হচ্ছে। কলকাতা, চেন্নাই ও মুম্বই তিন শহরেই দাম কমেছে।
দিল্লিতে ১৯ কেজি এলপিজি সিলিন্ডারের দাম ছিল ১৭৬৪.৫০ টাকা। দাম কমায় নতুন মূল্য ১৭৪৫.৫০ টাকা। একইভাবে মুম্বইয়েও সিলিন্ডার পিছু মূল্য ১৯ টাকা কমে হল ১৬৯৮.৫০ টাকা। অন্যদিকে, কলকাতায় দাম কমেছে ২০ টাকা। এখানে ১৯ কেজির সিলিন্ডারের মূল্য হয়েছে ১৮৫৯ টাকা। চেন্নাইয়ে ১৯ টাকা দাম কমে হয়েছে ১৯১১ টাকা।
গত মাসেই দেশের বিভিন্ন শহরে আলাদা-আলাদা ১৯ কেজির এলপিজি সিলিন্ডারের দাম বেড়েছিল। এর মধ্যে কলকাতায় বাড়ে ২৫ টাকা। হোটেল-রেস্তোরাঁ ও ক্যাটারিং সার্ভিসে বাণিজ্যিক গ্যাস ব্যবহার হয়। তাই পূর্বে বাণিজ্যিক গ্যাস এর দাম বাড়ায় তখন সব জায়গায় সমস্ত জিনিস, পরিবহন এর জন্য মাথা পিছু ভাড়া ও বর্ধিত হয়। মোটকথা বাজারে মুল্যবৃদ্ধির প্রভাব এর ওপরেও পরে। তবে এখন বাজারে বাণিজ্যিক গ্যাসের দাম কিছুটা কমায় নিঃসন্দেহে স্বস্তির নিঃশ্বাস এনেছে সকলের।

তবে এখনই বাড়ির রান্নার গ্যাসের দাম কমছে না। সেটা অপরিবর্তিত রাখা হয়েছে। ১৪.২ কিলোগ্রাম গ্যাস সিলিন্ডারের দামে কোনো বদল করা হয়নি এখনো।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*