জেলায় জেলায় বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টি, মৃত ৪, আগামী ৪৮ঘন্টা নিম্নচাপের পূর্বাভাস

রোজদিন ডেস্ক :- আগামী ৪৮ ঘন্টায় ঝড় বৃষ্টির সতর্কতা দিয়েছিল আবহাওয়া দপ্তর। সেই মতোই আজ থেকে শুরু হয় রাজ্যে জেলায় জেলায় ঝড় বৃষ্টি। রাজ্যের বিভিন্ন জায়গায় বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি চলবে শুক্রবার পর্যন্ত। ঝাড়খন্ডে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। এই ঘূর্ণাবর্ত থেকে মধ্যপ্রদেশ পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা তৈরি হয়েছে বলে জানায় হাওয়া অফিস। পুরুলিয়ায় বজ্রপাতে মৃত ২, নাকাশিপাড়ায় ২ জনের মৃত্যু হয়। বেশ কিছুদিন ধরেই অসহ্য গরমে কাহিল হয়েছিল দক্ষিণবঙ্গের বাসিন্দারা। অবশেষে তার থেকে খানিকটা রেহাই পেল বাংলা।স্বস্তির বৃষ্টি নামে সোমবার সন্ধ্যের পর থেকে ।

আগামী কাল ৭ই মে মালদা এবং মুর্শিদাবাদ জেলায় বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে কালবৈশাখীর সতর্কতা আগেই জানিয়েছিল দপ্তর।
তবে আগামী আরও ৪৮ ঘন্টা ঝড় বৃষ্টির সতর্কতা রয়েছে,
বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি চলবে ।সমুদ্রে দমকা ঝড়ো হাওয়া গতিবেগ ঘন্টায় ৪৫ থেকে ৫৫ কিলোমিটার হতে পারে। মৎস্যজীবীদের জন্য সতর্কতা মঙ্গলবার পর্যন্ত বাংলার উপকূলে সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।কালবৈশাখীর সতর্কতা থাকবে বীরভূম, মুর্শিদাবাদ ,নদিয়া ,পূর্ব বর্ধমান এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলাতে। বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সঙ্গে ৬০ কিলোমিটার গতিবেগে বা তার বেশি দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে। ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, নদিয়া ও মুর্শিদাবাদ জেলাতে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া চলবে। এ দিন সকালের তাপমাত্রা ছিল ৩৯ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। রাতের তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*