বার্সেলোনা ছেড়ে কি PSG-তে যোগ দিতে চলেছেন লিওনেল মেসি? জল্পনা তুঙ্গে

মাত্র ২৪ ঘন্টা আগেও একাধিক রিপোর্ট অনুযায়ী সব জল্পনার অবসান ঘটিয়ে বার্সেলোনার সঙ্গে নতুন পাঁচ বছরের চুক্তি স্বাক্ষর করার দিকেই এগোচ্ছিলেন লিওনেল মেসি। তবে অভাবনীয়ভাবে শেষ মুহূর্তে সব পরিকল্পনা ভেস্তে যায়। বৃহস্পতিবারই মেসির সঙ্গে নতুন চুক্তি স্বাক্ষর করা সরকারিভাবে ঘোষণা করার পরিকল্পনা ছিল বার্সার তরফে। সেই অনুযায়ী মেসির এজেন্টদের সঙ্গে কথাবার্তা বলে চুক্তি স্বাক্ষরের জন্য বার্সা আধিকারিকরা মধ্য়াহ্নভোজেরও আয়োজন করেছিলেন।

তবে মেসির নতুন চুক্তির ব্যাপারে লা লিগাকে অবগত করানো হলেই, স্প্যানিশ লিগের আধিকারিকরা বাধ সাধেন। রিপোর্ট অনুযায়ী আর্থিক স্বচ্ছতা বা ফাইনানফিয়াল ফেয়ার প্লে বজায় রাখতেই মেসির নতুন চুক্তি নাকচ করে দেয় লা লিগা। অগত্যা উপায় না থাকায় মৌখিক চুক্তির পরেও মেসিকে ছেড়ে দিতে একপ্রকার বাধ্যই হয় বার্সেলোনা।

বর্তমান সময়ে দাঁড়িয়ে ফুটবল মহলের সবচেয়ে বড় প্রশ্ন হল আসন্ন মরশুমে কোন দলের জার্সি গায়ে দেখা যাবে মেসিকে। গত বছরই মেসি বার্সা ছাড়ায় আগ্রহ দেখালে ম্যাঞ্চেস্টার সিটি এবং প্যারিস সাঁ-জাঁ আর্জেন্তাইন তারকাকে দলে নিতে আগ্রহ দেখায়। তবে মনবদলের পর বার্সায় থাকতে আগ্রহী মেসি উভয় ক্লাবকেই নাকচ করে দেয়। এই দুই দলই মেসির সঙ্গে সম্ভাব্য চুক্তি স্বাক্ষর করার দৌড়ে সবথেকে এগিয়ে রয়েছে।

এরপরেই জল্পনা তুঙ্গে। তবে কী কাতালোনিয়া থেকে প্যারিসের উদ্দেশ্যেই পাড়ি দেবেন মেসি। একাধিক জাতীয় দলের সতীর্থ, আর্জেন্তাইন কোচ, দুরন্ত দলের পাশাপাশি বর্তমানে আর্থিক দিক থেকেও ৩৪ বছর বয়সী তারকাকে দলে নেওয়ার জন্য সবচেয়ে সুবিধাজনক জায়গায় ফরাসি ক্লাবটি। তবে এটা ভুললেও চলবে না যে বার্সেলোনার সঙ্গে মেসির নতুন চুক্তির সমস্ত কথাবার্তা পাকা হয়ে গিয়েছিল। যদি কোনভাবে লা লিগার সঙ্গে আর্থিক স্বচ্ছতার বিষয়টিতে কোনরকম চুক্তিতে আসতে পারে বার্সা, তবে কিন্তু ফের বার্সাতেই সই করতে পারেন আর্জেন্তাইন জাদুকর। অন্যথা নিজের বেশ ভেবেচিন্তেই নিজের পরবর্তী দল বাছাই করবেন মেসি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*