কলকাতায় বাংলাদেশের সাংসদ আনোয়ারুল এর রহস্যজনক মৃত্যু..

রোজদিন ডেস্ক :- নিউটাউন থেকে উদ্ধার হলো এক বাংলাদেশের সাংসদের দেহ। শোনা যায় কলকাতায় চিকিৎসা করাতে এসেছিলেন বাংলাদেশের সাংসদ আনোয়ারুল আজিম।
গত ৮ দিন ধরে তাঁর কোনও খোঁজ পাওয়া যাচ্ছিল না। বিষয়টি নিয়ে বাংলাদেশের তরফে ভারতের সঙ্গে যোগাযোগ করা হয়।
এরপর বুধবার সকালে নিউটাউনের অভিজাত আবাসন থেকে উদ্ধার হল বাংলাদেশের শাসকদল আওয়ামি লিগের ৩ বারের সাংসদের মৃতদেহ।
এই ঘটনায় রীতিমতো শোরগোল শুরু হয়েছে দুই দেশের কূটনৈতিক মহলে।
খুন নাকি মৃত্যুর পিছনে রয়েছে অন্য কোনও কারণ বা রহস্য জনক ঘটনা সেটা খতিয়ে দেখছে পুলিশ।
খোঁজ খবরে জানা যায় , গত ১৬ মে সিঁথি এলাকায় বন্ধু গোপাল বিশ্বাসের বাড়ি থেকে বেরিয়ে নিখোঁজ হয়ে যান তিনি।
গত ১২ মে কলকাতা এসেছিলেন আনোয়ারুল আজিম।
তারপর পরিবারের সঙ্গে আর কোনও যোগাযোগ করেননি তিনি। ১৪ মে থেকে তাঁর ফোন ‘সুইচ অফ’ পাওয়া যাচ্ছে। আনোয়ারুলের পরিবারের তরফ থেকে এরপর বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যোগাযোগ করা হয়। সেখান থেকে প্রধানমন্ত্রীর দফতর যোগাযোগ করে দিল্লি ও কলকাতায় বাংলাদেশের দূতাবাসের সঙ্গে। মাঝে একদিন তাঁর ফোনের নেটওয়ার্ক বিহারের ‘লোকেশনে’ পাওয়া গিয়েছিল বলে পুলিশ সূত্রের খবর।

যদিও কলকাতার বাংলাদেশ উপ-দূতাবাস জানিয়েছে, তাদের কাছে সাংসদের দেহ উদ্ধারের বিষয়ে কোনও খবর সরকারি সূত্র থেকে নেই। সাংসদ নিখোঁজ হওয়ার পর তারা দুই দেশের পুলিশ ও তদন্তকারীদের মধ্যে যোগাযোগ করিয়ে দেয়। তদন্তকারীরা নিজেদের মধ্যে যোগাযোগ রেখে কাজ করছেন।

পুলিশের প্রাথমিক অনুমান সাংসদ আজিমকে খুন করা হয়েছে। তবে পুলিশ এবিষয়ে এখনও স্পষ্টভাবে কিছু জানায়নি। তদন্ত করছে বিধাননগর পুলিশ কমিশনারেট। সঙ্গে রয়েছে আইবি, এসটিএফ।

২০১৪ সালে প্রথম সাংসদ নির্বাচিত হন আনোয়ারুল আজিম। পরপর তিনবার সাংসদ হন তিনি। জানা যায়, বাংলাদেশে আজিমের একটি ব্যবসা আছে। সেই ব্যবসায় প্রচুর টাকা লাভ করেছিলেন তিনি। মঙ্গলবার বাংলাদেশের বিভিন্ন সংবাদমাধ্যমে তাঁর নিখোঁজ হওয়ার খবর প্রকাশ্যে আসে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*