৩৩৩টি বেআইনি নির্মাণ চিহ্নিত, হাইকোর্টের দ্বারস্থে মালিকরা

রোজদিন ডেস্ক :- বিধাননগর পূরনিগম ৩৩৩টি বেআইনি নির্মাণ চিহ্নিত করেছে। কিন্তু বাড়ির মালিকেরা কোলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছে। তাঁদের অভিযোগ পুরনিগম ভাল করে খতিয়ে না দেখেই বাড়ি ভাঙার নির্দেশ দিয়েছে।
কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম বৃহস্পতিবার নির্দেশ দিয়েছেন, ৩৩৩টি নির্মাণের আবাসিকদের যাদের যাদের মনে হচ্ছে তাদের নির্মাণ বৈধ, তারা বিধাননগর পুর কমিশনারের কাছে আবেদন জানাবে সমস্ত নথিপত্র দিয়ে। কমিশনার সমস্ত খতিয়ে দেখে সিদ্ধান্ত নেবে।
বিধাননগর পুরনিগম এলাকায় বেআইনি নির্মাণ ভাঙার আর্জি জানিয়ে হাইকোর্টে জনস্বার্থ মামলা করেছিলেন পুরনিগমের তৎকালীন মেয়র সব্যসাচী দত্ত। সেই মামলার পরিপ্রেক্ষিতে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ বিধাননগর পুরসভাকে বেআইনি নির্মাণ চিহ্নিত করার নির্দেশ দেন। পুরসভা টিম গঠন করে বেআইনি বাড়ি চিহ্নিত করেছিল। তবে এখন ওই বাসিন্দাদের দাবি, সব্যসাচী দত্ত সহ অন্যান্য রাজনৈতিক ব্যক্তিত্বরা নিজেদের স্বার্থপুরণের জন্যই এই মামলা করেছিলেন।
মূলত গার্ডেনরিচের ঘটনার পরই আদালতের তরফ থেকে বেআইনি নির্মাণ ইস্যুতে কড়া অবস্থান নেওয়া হয়। একাধিক জায়গা থেকে অভিযোগ আসার ঘটনায় পুরসভাকে কড়া কিছু নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। পাশাপাশি বিচ্ছিন্নভাবে কলকাতার একাধিক জায়গার বেআইনি নির্মাণ ভেঙে ফেলার নির্দেশও দেওয়া হয়।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*