রাতেই কলকাতায় নামতে পারে ঝড় বৃষ্টি, জানালেন আবহাওয়া দপ্তর

রোজদিন ডেস্ক :- তীব্র উত্তাপ ও জ্বালাপোড়া গরমের হাত থেকে এবার নিস্তার মিলতে পারে এমনটাই জানাচ্ছেন হাওয়া অফিস। আগামী দু-তিন ঘণ্টার মধ্যে কলকাতা ও তার পার্শ্ববর্তী একাধিক জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। পূর্ব মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে বলে জানানো হয়েছে। বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইবে। এমনই সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর।

বুধবার সন্ধ্যাতেই তীব্র গরমের হাত থেকে কিছুটা হাফ ছেড়ে বেঁচেছে পূর্ব মেদিনীপুরের মানুষ। কারণ দিঘা- সহ সমস্ত উপকূল এলাকা জুড়ে দেখা মেলে কালবৈশাখীর। ঝড়ে বিশাল বড় গাছ ভেঙে পড়ে সৈকত-নগরী দিঘায়। অল্পের জন্য প্রাণে বাঁচেন পর্যটক ও স্থানীয় ব্যবসায়ীরা। বিশাল ঝাউ গাছটি একটি গাড়ির উপরে ভেঙে পড়ে বলে জানা গেছে। ওই গাড়িতে থাকা পর্যটকরা তখন নেমে দাঁড়িয়েছিলেন কিছুটা দূরে। তাই রক্ষা পান তাঁরা।

দক্ষিণবঙ্গের ৮ জেলায় বুধবারই লাল সতর্কতা জারি করা হয়েছিল। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছিল, বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম, ঝাড়গ্রাম, মুর্শিদাবাদ, পশ্চিম মেদিনীপুর, পূর্ব এবং পশ্চিম বর্ধমানের কিছু কিছু জায়গায় লাল সতর্কতা বজায় থাকছে।

এছাড়াও অন্যান্য জেলার বেশ কয়েকটি জায়গায় জারি থাকছে কমলা সতর্কতা। বৃহস্পতিবার লাল সতর্কতা জারি থাকবে বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম, ঝাড়গ্রাম, মুর্শিদাবাদ, পশ্চিম মেদিনীপুর এবং দুই বর্ধমানের বেশকিছু জায়গায়।
কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকা জুড়ে দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৪৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ৭.৪ ডিগ্রি বেশি।
এদিন সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৩০ ডিগ্রি সেলসিয়াস।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*