উত্তরপ্রদেশে ইন্ডিয়া জোটের তুফান আসছে : রাহুল

রোজদিন ডেস্ক :- কথায় আছে, উওর প্রদেশ ঠিক করে, কেন্দ্রে সরকার গঠন করছে কে। উওর প্রদেশে মোট ৮০ টা লোকসভা কেন্দ্র রয়েছে।

আজকে উওর প্রদেশের কনৌজ এ একটি নির্বাচনী জনসভায় একই মঞ্চে দেখা যায় সমাজবাদী পার্টির সভাপতি, অখিলেশ যাদব এবং রাহুল গান্ধী কে। প্রসঙ্গত উল্লেখ্য উওর প্রদেশে এবার সমাজ বাদী পার্টির সঙ্গে কংগ্রেসের জোট বিজেপি র কপালে ভাঁজের সৃষ্টি করেছে।
রাহুল গান্ধী ঐ মঞ্চে দাঁড়িয়ে বলেছেন – ” উত্তর প্রদেশে ইন্ডিয়া জোটের তুফান আসছে। আপনারা লিখে নিন, আমার কথা মিলে যাবে “। কেরালার ওয়ানাদের পাশাপাশি উত্তপ্রদেশের রায়বেরেলি থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন রাহুল।
আমেঠি এবং রায়বেরেলিকে কংগ্রেসের গর্ভ গৃহ বলা হয়। যদিও ২০১৯ এর ভোটে চিত্রটা একটু পাল্টে যায়। ঐ বছর বিজেপির স্মৃতি ইরানীর কাছে হেরে যান রাহুল গান্ধী। কেবলমাত্র রায়বারেলি থেকে নির্বাচিত হন সোনিয়া গান্ধী।
কিন্তু ২০২৪এর লোকসভায় মায়ের কেন্দ্র থেকে। প্রার্থী হয়েছেন রাহুল গান্ধী। সোনিয়া গান্ধীর শারীরিক কারণে রাজ্য সভা থেকে জিতে আসেন তিনি। তাই, লোকসভায় তাঁর আসনে লড়ার সিদ্ধান্ত নেন রাহুল গান্ধী। ওদিকে আমেঠি তে প্রার্থী হন গান্ধী পরিবারের ঘনিষ্ঠ কিশোরী লাল শর্মা।
কনৌজ কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন মুলায়ম সিং যাদব এর পুত্র অখিলেশ যাদব।উত্তরপ্রদেশের দায়িত্বপ্রাপ্ত কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীও প্রচারে ঝড় তুলছেন।তাই ইউপি তে ইন্ডিয়া জোট যে ভালো ফল করবে তা বলছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*