ইলেকশানেও চিটিং, কমিশনকে বিজেপির নয়,নিরপেক্ষ থাকতে পরামর্শ মমতার

রোজদিন ডেস্ক :- বুধবার ফারাক্কায় প্রচারে গিয়ে কোনরকম যুক্তি – তর্ক ছাড়াই গত দুই দফা ভোটের হার নিয়ে , সরাসরি নির্বাচন কমিশনের বিরুদ্ধে সরব হলেন মাননীয়া মুখ্যমন্ত্রী।
সরাসরি নির্বাচন কমিশনের উদ্দ্যেশে বলেন ” ইলেকশনেও চিটিং! বি জে পি র কমিশন না হয়ে, নিরপেক্ষ হয়ে উঠুন। মানুষ সত্যি টা জানতে চায়।”
কমিশনের তরফে কোথায় কত ভোট পড়েছে তার শতকরা হিসেব দেখানো হয়েছিল। বিভিন্ন সংবাদপত্র কমিশন কে উদ্বৃত্ত করে তা প্রকাশ ও করেন। গতকাল রাত সাড়ে নয়টায় জানতে পারলাম প্রথম দুই দফায় ৫.৭০ শতাংশ ভোট ড্রপ আউট হয়েছে। যেখানে বি জে পি র কম ভোট পোল হয়েছিল, হঠাৎ করে কমিশন নোটিশ জারি করে সেখানে ভোট বাড়িয়ে দিয়েছে।

কমিশনের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রীর প্রশ্নবাণ অনেক। তাঁর কথায়, “এটা কি করে সম্ভব , ই ভি এম মেশিন কারা তৈরি করেছে? ই ভি এম মেশিন এ চিট কারা তৈরী করেছে? এই সখ্যাটা বাড়ল কিভাবে? প্রথম ও দ্বিতীয় দফায় ভোটের হার কত ছিল? কত ভোটার ছিল? কত মেশিন ব্যবহার করা হয়েছিল ? এই প্রশ্ন গুলির উত্তর আমরা জানতে চাই।”
মুখ্যমন্ত্রী আরও বলেন , “প্রায় ১৯ লক্ষ ভোটিং মেশিন , মিসিং রয়েছে অনেকদিন ধরেই। বি জে পি শাসিত রাজ্য গুলো নিজেদের ইচ্ছেমত লোকেদের ভোট পাল্টে নিজেদের মেশিন ঢুকিয়ে দিচ্ছে।”
এটার থেকে বোঝাই যাচ্ছে, মুখ্যমন্ত্রী সরাসরি ই ভি এম কারচুপির ইঙ্গিত দিয়েছেন। তিনি এও বলেছেন, “এটা আমার সন্দেহ, মানুষের সন্দেহ দূর করতে হবে , আসল সত্যি টা জানাতে হবে, এটা মানুষ জানতে চায়।”

এরপরেই কমিশনকে বি জে পি র দালালি না করার পরামর্শ দেন। মুখ্যমন্ত্রী বলেন বি জে পি র কমিশন হয়ে না থেকে , নিরপেক্ষ কমিশন কে দেখতে চায় ভারতের আম জনতা।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*