অধীরকে কটাক্ষ মমতার

রোজদিন ডেস্ক :- বাংলায় বিজেপি-সিপিএম- কংগ্রেসের আঁতাত নিয়ে আগেও সরব হয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
মঙ্গলবার মালদহ সভা থেকে নাম না করে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরীকে কটাক্ষ করতে ছাড়েন নি তৃণমূল নেত্রী। মমতার কথায়, “লোকসভায় বিরোধী দলনেতাকে দেখেছেন?মোদী তো ওকে বুকে আগলে রাখে! উনি কি সত্যিই কংগ্রেসি নাকি বিজেপির বন্ধু?” এই নিয়ে প্রশ্ন তোলেন তিনি।
তবে মমতা সরাসরি অধীরের নাম করেননি। তবে অধীরই বিরোধী দলনেতা এটা সকলেই জানেন।পর্যবেক্ষকদের মতে, কংগ্রেসের একদা শক্তঘাঁটি হিসেবে পরিচিত মালদহের মাটি থেকে প্রদেশ কংগ্রেস সভাপতির রাজনৈতিক কূটনীতি নিয়ে ও বিশ্বাসযোগ্যতা নিয়েই বড় প্রশ্ন তুলেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
তবে এখানেই মমতা থেমে থাকেন নি , তিনি অধীরের দিকে সন্দেহের বাণ ছুঁড়ে দিয়ে আরও বলেন, “আমি মানুষের জন্য কাজ করি। ওদের মতো বিজেপির দালালি করি না।”

এর আগে যখন মালদহে সভা করেছিলেন তখন সেই নির্বাচনী সভা থেকে মালদহবাসীকে এই পক্ষপাতিত্ব নিয়ে সতর্ক করে মমতা বলেছিলেন, “বাংলায় বিজেপির দুটো চোখ, একটা সিপিএম আরেকটা কংগ্রেস!”
এদিন সেই একই প্রসঙ্গ তুলে মুখ্যমন্ত্রী সকলের সামনে প্রশ্ন করেন “লোকসভায় কখনও কংগ্রেসকে দেখেছেন বাংলার জন্য কথা বলতে? তা হলে কেন ওদের জেতাবেন আপনারা?”
মুখ্যমন্ত্রী আরও বলেন, “আমি তো বরাবরই কংগ্রেসকে সাহায্য করতে চেয়েছি। বিধানসভায় ওদের একটাও আসন নেই। তবু লোকসভায় দু’টো আসন দিতে চেয়েছিলাম। ওরা নিল না, সিপিএমের হাত ধরল। “

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*