শিখর ধাওয়ান

(জন্ম: ৫ ডিসেম্বর, ১৯৮৫)
তিনি দিল্লিতে জন্মগ্রহণকারী ভারতের আন্তর্জাতিক ক্রিকেটার। খেলায় তিনি মূলতঃ বামহাতি উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে মাঠে নেমে থাকেন। এছাড়াও দলের প্রয়োজনে মাঝে-মধ্যে ডানহাতি অফ ব্রেক বোলিং করেন। ২০১০ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে তার। ১৪ মার্চ, ২০১৩ তারিখে মোহালির পিসিএ স্টেডিয়ামে অনুষ্ঠিত তৃতীয় টেস্টে অভিষিক্ত হন। প্রতিপক্ষ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনি অভিষেক টেস্ট ক্রিকেটার হিসেবে সবচেয়ে দ্রুততম সেঞ্চুরি করার গৌরব অর্জন করেন। ঘরোয়া ক্রিকেটের আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের অধিনায়কত্ব করছেন।
.
২০১৫ সালের ক্রিকেট বিশ্বকাপ প্রতিযোগিতায় অংশগ্রহণের লক্ষ্যে ৪ জানুয়ারি, ২০১৫ তারিখে বিসিসিআই কর্তৃপক্ষ ভারত দলের ১৫-সদস্যের চূড়ান্ত তালিকা প্রকাশ করে। দলে তিনিও অন্যতম সদস্যরূপে মনোনীত হন। পাকিস্তানের বিপক্ষে প্রথম খেলায় ৭৩ রান সংগ্রহের মধ্য দিয়ে প্রতিযোগিতায় চমৎকারভাবে শুরু করেন।
.
এই শুভদিনে রোজদিনের পক্ষ থেকে তাঁকে জানাই শুভ জন্মদিন।

শেখ মহম্মদ আবদুল্লা

জন্মঃ ৫ই ডিসেম্বর ১৯০৫
জম্ম কাশ্মীরের রাজনীতিতে তিনি এক অত্যন্ত জনপ্রিয় নেতা। তিনি জম্মু কাশ্মীরে ন্যাশানাল কনফারেন্সের প্রতিষ্ঠাতা। তিনি জম্মু কাশ্মীরের চতুর্থ মুখ্যমন্ত্রী ছিলেন, তাঁকে শের-ই- কাশ্মীর বলে অভিহিত করা হয়।
.
জন্মদিবসে রোজদিনের পক্ষ থেকে তাঁর প্রতি জানাই শ্রদ্ধা।

আমির সুলতান

জন্মঃ ৫ই ডিসেম্বর ১৯৬৬
তিনি একজন ভারতীয় সিনেমা পরিচালক, প্রযোজক, ও অভিনেতা। তিনি তামিল সিনেমায় সাথে বিশেষভাবে জড়িত। তিনি তিনটি সিনেমা পরিচালনা করেন। রাম, যোগী, পারুথিভিরান। এছাড়াও তিনি বহু ছবিতে কাজ করেন।
.
জন্মদিনে রোজদিনের পক্ষ থেকে তাঁকে জানাি শুব জন্মদিন।

 

তথ্য সংগ্রহেঃ মাসানুর

Technical Team Rojdin

leave a comment

Create Account



Log In Your Account



Translate »
  • স্বাগত ২০১৮, সকলকে রোজদিন জানায় ইংরেজী নববর্ষের শুভকামনা। সুস্থ থাকুন, ভালো থাকুন সকলে। আর থাকুন রোজদিনের সঙ্গে।
  • দেখতে থাকুন রোজদিন। আপনার দিন। আমার দিন।
  • ২৪ ঘন্টার সাংবাদিক অঞ্জন রায় আক্রান্ত বলে অভিযোগ
  • আগামীকাল বেলা ১২টা থেকে বিকাল ৪টে পর্যন্ত টেকনিক্যাল কারণে রোজদিন বন্ধ থাকবে।
  • আশা রাখি রোজদিনের সকল পাঠকগণ আমাদের সাথে থাকবেন।
toggle