রাজ্যে কলেরা সতর্কে স্বাস্থ্য দফতর

রাজ্যে কলেরা সতর্কে স্বাস্থ্য দফতর

কলকাতাঃ এবার খাস কলকাতায় মিলল কলেরার জীবাণু। এই জীবাণু মেলার পর শহরবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। পুরসভা সূত্রে জানা গিয়েছে, ২৮, ২৯,৫৮,৫৯, ও ৬৬ নাম্বার ওয়ার্ডের ১৫৪ টি পয়েন্ট থেকে জলের নমুনা সংগ্রহ নাইসেড নামে একটি সংস্থা। তপসিয়া, তিলজলা সহ একাধিক এলাকার ৫টি ওয়ার্ড থেকে এই জীবাণু পাওয়া যায়।
এই এলাকায় যে সমস্ত রুগির ডাইরিয়া হয়েছিলো। তার মধ্যে বাঘাযতীন ও এম আর বাঙ্গুর হাসপাতাল সহ নানা এলাকা থেকে রুগিকে বেলেঘাটা আই ডি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। বেলেঘাটা আইডি এই সমস্ত রুগিদের নমুনা পাঠায় নাইসেডে। সেই রিপোর্টে একাধিক ব্যক্তির মলে কলেরার জীবাণু পাওয়া গিয়েছে।
স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যেই কলেরার রিপোর্ট স্বাস্থ্য দপ্তরে এসেছে। এই বিষয়ে খুব শীঘ্রই আলোচনা করতে ডাক্তারদের পরামর্শ নেওয়া হবে। এর পর সমস্ত রিপোর্ট পর্যালোচনার পর রাজ্যের স্বাস্থ্য সচিবকে একটি রিপোর্ট পাঠানো হবে।
স্বাস্থ্য অধিকর্তা সঞ্জয় চক্রবর্তী বলেন, “ কলকাতা পুরসভা ও স্বাস্থ্য দপ্তর যৌথভাবে কাজ করবে। পুরসভার স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে ইতিমধ্যেই কথা বলেছে স্বাস্থ্য দপ্তর। আগামী দিনে কী পরিকল্পনা করা হবে সেই বিষয়ে খুব শীঘ্রই সিদ্ধান্ত নেওয়া হবে”

Technical Team Rojdin

Related Posts

leave a comment

Create Account



Log In Your Account



Translate »
  • স্বাগত ২০১৮, সকলকে রোজদিন জানায় ইংরেজী নববর্ষের শুভকামনা। সুস্থ থাকুন, ভালো থাকুন সকলে। আর থাকুন রোজদিনের সঙ্গে।
  • দেখতে থাকুন রোজদিন। আপনার দিন। আমার দিন।
  • ২৪ ঘন্টার সাংবাদিক অঞ্জন রায় আক্রান্ত বলে অভিযোগ
  • আগামীকাল বেলা ১২টা থেকে বিকাল ৪টে পর্যন্ত টেকনিক্যাল কারণে রোজদিন বন্ধ থাকবে।
  • আশা রাখি রোজদিনের সকল পাঠকগণ আমাদের সাথে থাকবেন।
toggle