নিউটাউনে মাল্টি-স্টোরিড কার পার্ক কমপ্লেক্সের পরিকল্পনা

নিউটাউনে মাল্টি-স্টোরিড কার পার্ক কমপ্লেক্সের পরিকল্পনা

নিউটাউনে একটি বিশাল মাল্টি-স্টোরিড কার পার্ক কমপ্লেক্সের পরিকল্পনা করা হয়েছে। যেখানে ৩০০০ এর উপর কার পার্ক করা যাবে। হাউসিং ইনফ্রাস্ট্রাকটার ডেভেলপমেন্ট কর্পোরেশন (Hidco) এই পুরো পরিকল্পনাটির দায়িত্বে আছে। Hidco একটি আর্কিটেকচারাল ফার্ম, যারা সেন্ট্রাল বিজনেস ডিস্ট্রিক্ট (CBD) এর প্লট ১১৭ এবং ১১৮ এর ওপরে আট একর জমির মধ্যে এই পরিকল্পনাটি বাস্তবায়িত করার জন্য ডিজাইন করছে। এই জায়গাটি বিশ্ববাংলা কনভেনশন সেন্টারের পাশেই আছে অর্থাৎ ইকো পার্কের কাছেই। যার অন্য পাশে বাগজলা ক্যানেল আছে।
পরিকল্পনা অনুযায়ী এখানে মাল্টি-স্টোরিড পার্কিং কমপ্লেক্স আগামীদিনে তৈরী করতে সক্ষম হবে। যেখানে ৩০০০ এর উপর কার রাখা যাবে। কমপ্লেক্সের সবার উপরের তলটি ব্যবসার কাজে ব্যবহৃত হবে। এই তল ফিনটেক হাব, ফুড জয়েন্ট এবং বিবাহ ঘর হিসাবে ব্যবহার করে হবে। গ্রাউন্ড এবং প্রথম তল ব্যবহৃত হবে শোরুম, খুচরো বিক্রেতাদের জন্য।
বর্তমানে, টাউনশিপের বিভিন্ন স্থানে বেশ কয়েকটি পার্কিং লট রয়েছে, যেমন টাটা মেডিকেল সেন্টারের পাশে, ইকো পার্ক গেট ১-এ, DCP অফিসের পেছনে NKDA পার্কিং এবং কয়েকটি অন্যান্য পয়েন্ট। তবে সেখানে ৫০০টা গাড়ির ওপর কোনো গাড়ি রাখা যায় না।

সূত্র থেকে…

Technical Team Rojdin

Related Posts

leave a comment

Create Account



Log In Your Account



Translate »
  • স্বাগত ২০১৮, সকলকে রোজদিন জানায় ইংরেজী নববর্ষের শুভকামনা। সুস্থ থাকুন, ভালো থাকুন সকলে। আর থাকুন রোজদিনের সঙ্গে।
  • দেখতে থাকুন রোজদিন। আপনার দিন। আমার দিন।
  • ২৪ ঘন্টার সাংবাদিক অঞ্জন রায় আক্রান্ত বলে অভিযোগ
  • আগামীকাল বেলা ১২টা থেকে বিকাল ৪টে পর্যন্ত টেকনিক্যাল কারণে রোজদিন বন্ধ থাকবে।
  • আশা রাখি রোজদিনের সকল পাঠকগণ আমাদের সাথে থাকবেন।
toggle