খাদিমকর্তা অপহরণ কান্ডে অভিযুক্ত ৮ জনের যাবজ্জীবন, ৩ লক্ষ টাকা আর্থিক জরিমানা

খাদিমকর্তা অপহরণ কান্ডে অভিযুক্ত ৮ জনের যাবজ্জীবন, ৩ লক্ষ টাকা আর্থিক জরিমানা

সোমবার খাদিমকান্ডে দ্বিতীয় পর্যায়ের সাজা ঘোষণা হল। অভিযুক্ত ৮ জনেরই যাবজ্জীবন কারাদন্ড দিল আলিপুর সেন্ট্রাল জেলের বিশেষ আদালত। পাশাপাশি প্রত্যেককে ৩ লক্ষ টাকা করে আর্থিক জরিমানা করা হয়েছে বলে জানা গিয়েছে। প্রসঙ্গত, ৮ ই ডিসেম্বর আলিপুর সেন্ট্রাল জেলের বিশেষ আদালতেই দোষী সাব্যস্ত হয় অপহরণকারী ৮ জন।

প্রসঙ্গত, ২৫ জুলাই ২০০১ সালে তিলজলার বাড়ি থেকে বেরিয়ে লেদার কমপ্লেক্সে যাচ্ছিলেন খাদিম কর্তা পার্থবাবু। সেই সময় একটি মারুতি ভ্যানে তাকে অপহরণ করে দুষ্কৃতীরা। ২০ কোটি টাকা মুক্তিপন চেয়ে ফোন আসে বর্মণ পরিবারের কাছে। তবে শেষপর্যন্ত ৫ কোটি টাকাতে রফা হয়। তারপরেই ছাড়া হয় পার্থবাবুকে।
প্রথম পর্যায়ের মামলার রায়দান হয়েছিল ২০০৯ সালে। উল্লেখযোগ্য অপরাধীদের মধ্যে ছিল আফতাব আনসারি সহ মোট পাঁচজন। সকলেরই যাবজ্জীবন হয়েছিল। পরবর্তীকালে সিআইডি ভারতের বিভিন্ন রাজ্যে হানা দিয়ে আরও আটজনকে গ্রেপ্তার করে। তাদের বিরুদ্ধে ফের শুরু হয় মামলার বিচারপ্রক্রিয়া। কিন্তু নানা কারণে এই মামলা বিলম্বিত হওয়ায় সুপ্রিম কোর্ট এই মামলা দ্রুত নিষ্পত্তির নির্দেশ দেয়।
দ্বিতীয় পর্যায়ের এই মামলায় মোট অভিযুক্ত আটজন গ্রেপ্তার হয়। এর মধ্যে আছে তিনজন পাকিস্তানি নাগরিক। এরা হল আরসাদ ওরফে আসলাম, দিলসাদ ওরফে মহম্মদ ঈশা এবং তারিক মেহমুদ ওরফে নইম।

Published by Rojdin Desk

Related Posts

leave a comment

Create Account



Log In Your Account



Translate »
  • স্বাগত ২০১৮, সকলকে রোজদিন জানায় ইংরেজী নববর্ষের শুভকামনা। সুস্থ থাকুন, ভালো থাকুন সকলে। আর থাকুন রোজদিনের সঙ্গে।
  • দেখতে থাকুন রোজদিন। আপনার দিন। আমার দিন।
  • ২৪ ঘন্টার সাংবাদিক অঞ্জন রায় আক্রান্ত বলে অভিযোগ
  • আগামীকাল বেলা ১২টা থেকে বিকাল ৪টে পর্যন্ত টেকনিক্যাল কারণে রোজদিন বন্ধ থাকবে।
  • আশা রাখি রোজদিনের সকল পাঠকগণ আমাদের সাথে থাকবেন।
toggle