১৯৮৩-র ক্রিকেট বিশ্বকাপ নিয়ে সিনেমা মুক্তি পাবে ২০১৯-র এপ্রিলে

১৯৮৩ তে কপিল দেবের নেতৃত্ব ভারত বিশ্বকাপ জয় পায়। সেই ঐতিহাসিক জয় নিয়ে বলিউড সিনেমা তৈরী করতে চলেছে। আজ রবিবার রিল্যায়েন্স এন্টারটেন্মেন্ট ও ফান্টম ফিল্ম এবং ভিব্রি মিডিয়া এবং কবির খান ফিল্মস যৌথ উদ্যোগে ঘোষণা করলেন সিনেমাটি মুক্তি পাবে আগামী ২০১৯ সালের ৫ই এপ্রিল। কবির খান জানিয়েছেন অভিনেতা রনবীর সিং ভারতের জাতীয় তারকা তথা ক্যাপ্টেম কপিল দেবের ভূমিকায় অভিনয় করবেন। এই সিনেমাটি মূলতঃ ভারতের তরুন ক্যাপ্টেন কপিল দেবের নেতৃত্ব কিভাবে ওয়েস্ট ইন্ডিজের মত শক্তিশালী দলের বিরুদ্ধে জয়লাভ করলো এবং এই জয় যে শুধু ক্রিকেটিয় জয় যে তা নয় ভারতের যুব সমাজের কাছে একটা নতুন দিগন্ত খুলে গেছিল।
এই প্রসঙ্গে কবির খান বলেছেন, ভারতের বিশ্বকাপ জয়ের সময় আমি স্কুলে পড়তাম। সেইসময় দেখেছিলাম ভারত ১৯৮৩ বিশ্বকাপ জিতেছে। সেইসময় সেই বয়সে আমি অতোটা সেইভাবে বুঝে উঠতে পারিনি যে ভারতে্র ক্রিকেটে একটা বিশাল পরিবর্তন এসেছিল এই বিশ্বকাপ জয়ের পরে। এখন আমি নির্মাতা ও পরিচালক হিসাবে সেই উত্তেজনাপূর্ণ দিনটাকে সিনেমা হিসাবে দেখাতে চাই।” আরও বললেন, আমি খুশি রনবীর সিং কপিল দেবের ভূমিকায় অভিনয় করবেন বলে জানিয়েছে।
রিল্যায়েন্সের চিফ ওপারেটিং অফিসার শিবাশীষ সরকার জানিয়েছেন, ৮৩ বিশ্বকাপ জয় একজন ভারতীয় হিসাবে একটি গর্বের মুহুর্ত ছিলে আমাদের কাছে। আমরা এখন এবং ভবিষ্যত প্রজন্মের কাছে সেই স্মরনীয় মুহুর্তগুলি তুলে ধরতে চাই”

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*