সৈকত উৎসবকে ঘিরে জমজমাটি দীঘা, তাজপুর, মন্দারমণি

এসো এসো সবে, মিলিবে মেলাবে বাংলার সৈকত উৎসব। আর এই উৎসবকে ঘিরেই আরও জমাজমাটি হয়ে উঠেছে দীঘা। পর্যটন কেন্দ্র হিসাবে দীঘা বহু জনপ্রিয় এবং বছরের বেশীর ভাগ সময় এখানে পর্যটকদের ভিড় থাকলেও এই সৈকত উৎসবকে ঘিরে আরো জমে উঠেছে দীঘা, তাজপুর, মন্দারমণি, শঙ্করপুর সমুদ্র সৈকত। ২০-২৬ ডিসেম্বর পর্যন্ত চলবে এই উৎসব। বিভিন্ন প্রান্ত থেকে আগত মানুষজনের জলের ঢেউ সাঁতারের পাশাপাশি এবার উপভোগ করেছে আরও বহু কিছু। নতুন ও পুরানো দীঘার দুই সৈকতেই বসেছে বিভিন্ন মেলা। বইমেলা, সবলা মেলা, হস্তশিল্প মেলা, ফুড ফেস্টভ্যাল, বীচ ভলিবল, বীচ ম্যারাথন, ঢাক বাজানো প্রতিযোগিতা, ওয়াটার স্পোর্টস, ছাড়াও রয়েছে হট এয়ার বেলুন, সুইস টেন্ট, ফটোগ্রাফি, স্পট কুইজ প্রতিযোগিতা, বাইক র্যালি, রোলিং হুইলের মতো প্রতিযোগিতাও।

ব্যাগ, পাটের দোলনা থেকে শুরু করে বিভিন্ন হাতের তৈরী জিনিস আছে হস্তশিল্প মেলাতে, ঝিনুক শঙ্খের জিনিসের পাশাপাশি আরো অনেক নতুন জিনিস মিলছে মেলায়, পর্যটকদের জন্য বিশ্ববাংলা উদ্যানে থাকছে স্পট কুইজের আয়োজন, পুলিশ হলিডে হোম গ্রাউন্ডে বইমেলা, হস্তমেলা, ফুড ফেস্টিভ্যালে মানুষের সমাগম লক্ষনীয়, মন্দারমণিতে বীচ ম্যারাথন, তাজপুরে বীচ ভলিবলে অংশগ্রহণ করতে পারবে পর্যটকরাও।

এই শেষ নয় প্রতিদিন সন্ধ্যায় দুই সৈকতেই থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান বিশেষ শিল্পীদের নিয়ে। নতুন দীঘার সৈকত প্রাঙ্গণে এই প্রথমবার বইমেলার আয়োজন। বাড়ানো হয়েছে নিরাপত্তাও। সব মিলিয়ে এই উৎসবে দীঘা হয়ে উঠেছে আরো সুন্দর।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*