সম্প্রীতি উৎসবের শুভ উদ্বোধন হলো আমতার তাজপুরে

‘সাম্প্রদায়িকতার ঊর্ধ্বে সম্প্রীতি’ এই মন্ত্রকে সামনে রেখেই গতকাল হাওড়া জেলার আমতার তাজপুরে শুভ উদ্বোধন হলো ৬ষ্ঠ সম্প্রীতি উৎসবের। ২১ থেকে ২৪ ডিসেম্বর পর্যন্ত আমতার তাজপুর এম.এন.রায় উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে চলবে এই উৎসব। প্রতিদিন থাকছে নতুন কিছু সাংস্কৃতিক আকর্ষণ। বিহু আসাম নৃত্য থেকে শুরু করে সম্বলপুরী নৃত্য, গান, রবীন্দ্র- নজরুল সঙ্গীত, আফ্রিকান লোকনৃত্য, বাউল, ফোক, ছাড়াও বহু সাংস্কৃতিক আয়োজন রয়েছে।

গতকাল এই উৎসবের শুভ উদ্বোধন করেন উৎসব কমিটির সভাপতি বিধায়ক পুলক রায়, কমিটির সম্পাদক সুকান্ত পাল, বিধায়ক নির্মল মাঝি সহ কমিটির অন্যান্য সদস্য ও বিশিষ্ট গুনিজনেরা।

উৎসব কমিটির সভাপতি পুলক রায় বলেন – ;কেবলমাত্র অনুষ্ঠান নয় এই উৎসবের ব্যাপ্তি আরও অনেক বেশি। জাতি, ধর্ম, বর্ণের ভেদাভেদ ভুলিয়ে এই উৎসব বয়ে অন্তরের মিলন। উৎসব কমিটির সম্পাদক সুকান্ত পাল বলেন- ‘যখন বিশ্বজুড়ে শুরু হয়েছে অসম প্রতিযোগীতা__ তখনই আমাদের প্রচেষ্টা, এই জাতীয় সংহতি। উচ্চ শিখরে ওঠার নেশায় মানুষ যখন পরিণত হয়েছে যন্ত্রমানবে, আর তার ফলে সমাজে ঘটে চলেছে অপকর্ম- অপসংস্কৃতি সেখানে আমাদের এই সম্প্রীতি উৎসবের মাধ্যমে এক সুস্থ সংস্কৃতি গড়ে তোলাই আমাদের একমাত্র লক্ষ্য।’

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*