রাজ্যের নতুন স্বাস্থ্য অধিকর্তা হচ্ছেন ডঃ অজয় চক্রবর্তী

কলকাতাঃ ৩১ ডিসেম্বর রাজ্যের বর্তমান স্বাস্থ্য অধিকর্তা বিশ্বরঞ্জন শথপথি অবসর নিচ্ছেন। তার জায়গায় ১ জানুয়ারি থেকে রাজ্যের স্বাস্থ্য সচিবের দায়িত্ব পেতে পারেন অজয় চক্রবর্তী। স্বাস্থ্য দপ্তর সূত্রে এই খবর জানা গিয়েছে।

স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, রাজ্যের স্বাস্থ্য অধিকর্তার দৌড়ে আসছেন RG KAR হাসপাতালের প্রিন্সিপ্যাল শুদ্ধোধন বটব্যালও। তবে মুখ্যমন্ত্রীর কাছের বলেই পরিচিত অজয় চক্রবত্তী। তাই তাকেই দায়িত্ব দেওয়া হচ্ছে বলে স্বাস্থ্য ভবনের খবর।
প্রায় দুটি টার্মে ৬ বছর রাজ্যের স্বাস্থ্য অধিকর্তার দায়িত্ব সামলেছেন বিশ্বরঞ্জন শতপথি। রাজ্যের স্বাস্থ্য দপ্তরের সমস্ত সমস্যা নিজের কাঁধেই নিয়ে নিতেন বিশ্বরঞ্জন বাবু। মুখ্যমন্ত্রীর অত্যন্ত ঘনিষ্ঠ ছিলেন জানা গিয়েছে। তাই ৩১ জানুয়ারি অবসর গ্রহনের আগেই তাকে রাজ্যের স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা করা হচ্ছে। ইতিমধ্যেই সেই বিষয়ে স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তাই অবসরের পর দিন থেকেই স্বাস্থ্য ভবনে দেখা যাবে বিশ্বরঞ্জন শতপথিকে।

স্বাস্থ্য ভবন সূত্রে খবর, রাজ্যের স্বাস্থ্য দপ্তরের একাধিক উন্নয়ন মূলক কাজে অভিজ্ঞ মানুষ হিসাবেই দপ্তরে সুপরিচিত ছিলেন বিশ্বরঞ্জন।
অন্যদিকে রাজ্যের স্বাস্থ্য মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের কাছের লোক হিসাবে পরিচিত অজয় চক্রবত্তী। কারণ তিনি যুগ্ম স্বাস্থ্য অধিকর্তা হিসাবে ভালো কাজ করেছেন। আর তার জন্য পুরস্কার হিসাবে স্বাস্থ্য অধিকর্তার মত বড় দায়িত্ব অজয় চক্রবত্তীকে দিতে চলেছে স্বাস্থ্য ভবন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*