বিরল শাস্তির নজির দেখালো উত্তরপ্রদেশ

সত্যি, আর কতই রঙ্গ দেখবো এই দুনিয়ায়। গাধাকে পিটিয়ে ঘোড়া করার গল্প শুনেছেন তো, কিন্তু গাছ খাওয়ার অপরাধে গাধাকে শাস্তি দেওয়ার এমন নজির আছে বলে তো মনে হয়না। দামি গাছ খাওয়ার শাস্তি হিসেবে ৪ দিন জেলবন্দি থাকতে হল ৮টি গাধাকে। হ্যাঁ, শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের জালাউনে। প্রসঙ্গত, জালাউনে জেল আধিকারিকদের পোঁতা দামি গাছ খাওয়ার শাস্তি হিসেবে ৪ দিন জেলবন্দি থাকতে হল ৮টি গাধাকে। অবশেষে স্থানীয় এক বিজেপি নেতার হস্তক্ষেপে ছাড়া পেল তারা।

রোজ একই খেতে কারই বা ভালো লাগে? তাই নিজেদের স্বাদ বদল করতে অন্য গাছের দিকে নজর। তাই কিছু না বুঝে কয়েক মুহুর্তে সাবাড় বেশ কয়েকটি দামি গাছ। গাধারা কী আর জানত, এর শাস্তি হিসাবে তাদের জন্য কী অপেক্ষা করছে? পাঁচ লক্ষ টাকার গাছ খাওয়ার অপরাধের শাস্তি তো পেতেই হবে। ৮টা গাধাকে ধরে জেলেই ঢুকিয়ে দিয়েছিল পুলিশ। গাধাদের মালিক কমলেশ বহু খুঁজেও তাদের খুঁজে পাননি। অবশেষে খবর আসে, হাজতবাস করছে তাঁর সাধের গাধারা। বন্দিদের ছাড়াতে শেষমেশ উদ্যোগী হন স্থানীয় বিজেপি নেতা। তাঁর জামিনেই ছাড়া পায় বন্দিরা।

আর আশ্চর্যজনকভাবে অভিযুক্ত ৮টা গাধা জেল থেকে বেরোনোর পরই ঘোড়া হয়ে গিয়েছে, অর্থাৎ একেবারে শুধরে গিয়েছে। স্থানীয় সুত্রে খবর, জেল থেকে বেরোনোর পর থেকেই গাছ দেখলে মুখ ঘুরিয়ে নিচ্ছে তারা।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*