‘আঙুল’-এর পাল্টা এবার ‘গলা’

বিহারে এমন অনেক মানুষ রয়েছে, যারা প্রধানমন্ত্রীর গলা কাটতে তৈরি। প্রধানমন্ত্রীর হাতও কাটতে পারে তারা। প্রধানমন্ত্রীর বিরুদ্ধে এমনই মন্তব্য করলেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবড়ি দেবী। মঙ্গলবার তিনি বলেন, প্রধনামন্ত্রীর দিকে আঙুল তুললে সেই আঙুল যদি কেটে দেওয়া হয়, তাহলে সারা দেশ ও বিহারের লোকজন চুপচাপ বসে থাকবে না। বিহারের মানুষ কি ছেড়ে দেবে? প্রধানমন্ত্রীর গলা, হাত কেটে নিতে বিহারে তৈরি আছেন অনেকেই। দরকারে জেল ভরাবে তারা। পাশাপাশি তিনি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলেন হাত কেটে দেখাও।

সম্প্রতি বিহারের রাজ্য বিজেপির সভাপতি নিত্যানন্দ রাই বলেন, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কেউ আঙুল তুললে তার আঙুল ভেঙে দেওয়া উচিত। সাধারণ পরিবার থেকে উঠে এসে প্রধানমন্ত্রী হয়েছেন নরেন্দ্র মোদী। প্রত্যেকের সেই লড়াইকে সম্মান জানানো উচিত। নিত্যানন্দ রাই-এর এমন মন্তব্যের পরই শুরু হয় তোলপাড়।

আর মঙ্গলবার, বিহার রাজ্য বিজেপির সভাপতির ওই মন্তব্যের পর তাঁকে পাল্টা আক্রমণ করেন রাবড়ি দেবী। এদিন, এক জনসভায় তিনি বলেন, ‘ওঁরা বিহারের মানুষকে জেলে পাঠাতে চাইছে।’ তাই বিহারের মানুষ একসঙ্গে জেলে যাবেন বলেও মন্তব্য করেন লালুপত্নী।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*