১,৩০০ শাখার নাম, IFSC কোড বদলাল SBI

১,৩০০ শাখার নাম, IFSC কোড বদলাল SBI

পাঁচটি সহযোগী ব্যাঙ্ক সংযুক্ত হয়ে যাওয়ার পরে প্রায় ১,৩০০ শাখার নাম ও IFSC কোড বদল করছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)। কলকাতা, নয়াদিল্লি, মুম্বই, বেঙ্গালুরু, চেন্নাই, হায়দরাবাদ, লখনউয়ের মতো দেশের প্রধান শহরগুলিতে দেশের সবচেয়ে বড় ব্যাঙ্কের শাখাগুলির নাম ও। IFSC কোড বদল করা হচ্ছে।

SBI-এর ম্যানেজিং ডিরেক্টর (রিটেল অ্যান্ড ডিজিটাল ব্যাঙ্কিং) প্রবীণ গুপ্ত বলেছেন, ‘আমাদের কয়েকটি পুরনো সহযোগী শাখা এসবিআই-এর শাখাগুলির সঙ্গে সংযুক্ত হয়ে যাচ্ছে। সেই সংযুক্তিকরণ যখন হচ্ছে, তখন আইএফএসসি কোড বদলে যাচ্ছে।’ প্রবীণ আরও বলেছেন, IFSC কোড বদলের বিষয়টি গ্রাহকদের জানিয়ে দেওয়া হয়েছে। তাছাড়া ব্যাঙ্ক পুরনো আইএফএসসি কোডের সঙ্গে নতুন কোড যুক্ত করছে। এর ফলে কোনও গ্রাহক পুরনো আইএফএসসি কোড উল্লেখ করে টাকা জমা দিলেও, তাঁদের কোনও সমস্যা হবে না।

এ বছরের এপ্রিলে এসবিআই-এর সঙ্গে স্টেট ব্যাঙ্ক অফ বিকানের ও জয়পুর, স্টেট ব্যাঙ্ক অফ পাতিয়ালা, স্টেট ব্যাঙ্ক অফ ত্রিবাঙ্কোর, স্টেট ব্যাঙ্ক অফ হায়দরাবাদ, স্টেট ব্যাঙ্ক অফ মাইসোর ও ভারতীয় মহিলা ব্যাঙ্ক সংযুক্ত হয়েছে। এরপরেই শাখাগুলির নাম ও আইএফএসসি কোড বদল করা হচ্ছে। এসবিআই-এর ওয়েবসাইটে এই বদলের তালিকা দেওয়া হয়েছে।

Published by Masanoor Rahaman

leave a comment

Create Account



Log In Your Account



Translate »
  • স্বাগত ২০১৮, সকলকে রোজদিন জানায় ইংরেজী নববর্ষের শুভকামনা। সুস্থ থাকুন, ভালো থাকুন সকলে। আর থাকুন রোজদিনের সঙ্গে।
  • দেখতে থাকুন রোজদিন। আপনার দিন। আমার দিন।
  • ২৪ ঘন্টার সাংবাদিক অঞ্জন রায় আক্রান্ত বলে অভিযোগ
  • আগামীকাল বেলা ১২টা থেকে বিকাল ৪টে পর্যন্ত টেকনিক্যাল কারণে রোজদিন বন্ধ থাকবে।
  • আশা রাখি রোজদিনের সকল পাঠকগণ আমাদের সাথে থাকবেন।
toggle